ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ীতে ডিবির সফল অভিযানে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার জালিয়াতি চক্রের ১৩জন গ্রেফতার
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৫-২০ ১৪:২৭:১৪

রাজবাড়ীতে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র জালিয়াতি চক্রের ১৩ জন সদস্যকে গ্রেফতার করেছে ডিবি’র সদস্যরা। 
  গতকাল ২০শে মে দুপুরে রাজবাড়ী পৌরসভার ভবাণীপুর বোম পুলিশের গলির জনৈক মিজানুর রহমানের বাড়ী থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রশ্নের ফটোকপি, ২০টি মোবাইল ফোন ও অন্যান্য ইলেকট্রনিক্স ডিভাইসসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। 
  গতকাল শুক্রবার বিকালে রাজবাড়ী ডিবি পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২০ (২য় পর্যায়) পরীক্ষা চলাকালীন গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)’র ওসি প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাসের নেতৃত্বে অভিযান চালিয়ে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের কাজে নিয়োজিত জালিয়াতি চক্রের ১৩জন সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তাদের কাছ থেকে বিশেষ ধরনের ২টি ডিভাইস(মাস্টার কার্ড সদৃশ সিম সংযুক্ত ডিভাইস এবং ছোট এয়ার ফোন), ২০টি বিভিন্ন কোম্পানীর মোবাইল ফোন, আড়ি পাতা ডিভাইসের ৬টি ছোট ব্যাটারী, ১টি পুরাতন মডেম, নগদ ১০ হাজার টাকা, সাদা কাগজে হাতে লেখা পরীক্ষার প্রশ্নের উত্তর, পরীক্ষার্থীর প্রবেশ পত্রের ফটোকপি, পরীক্ষার প্রশ্নপত্রের ফটোকপি, বিভিন্ন গাইড বই, সোনালী ব্যাংকের ভিসা ডেবিট কার্ড ১টি ও ইউনিয়ন ব্যাংকের ডেবিট কার্ড ১টি এবং স্যামসাং পাওয়ার ব্যাংক ২টি জব্দ করা হয়। 
  গ্রেফতারকৃতরা হলো- ইব্রাহীম হোসেন, সাগর আহম্মেদ, বিজয় বালা, নুরুল হক হাওলাদার, হারুন সরদার, রেজাউল করিম, আবু সালাম, মুনছুর মন্ডল, রুবেল মাহমুদ, মিজানুর রহমান, রুমান হাসান, মাইনুল ইসলাম ও ফরিদা বেগম। তাদের মধ্যে মহিলা পরীক্ষার্থীসহ সরকারী প্রাইমারী স্কুলের ৫জন শিক্ষক রয়েছেন। 
  জালিয়াত চক্রের মূল হোতা মাঈনুল ইসলাম হাওলাদার(৪২) পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলা রিসোর্স সেন্টারের ইউআরসি ইন্সট্রাক্টর এবং ঝালকাঠি জেলার কাঁঠালিয়া থানার আওরা বুনিয়া গ্রামের সুলতান আহমেদ হাওলাদারের ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে প্রশ্নপত্র জালিয়াতির সাথে সম্পৃক্ততা স্বীকার করে জানিয়েছে তার সোনালী ব্যাংকের একাউন্টের মাধ্যমে সে পরীক্ষার্থীদের কাছ থেকে টাকা সংগ্রহ করেছে। 
  এ বিষয়ে বিস্তারিত তদন্ত এবং জড়িত অন্যান্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ