ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়া ফেরী ঘাট পরিদর্শনে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান
  • আবুল হোসেন
  • ২০২০-০৭-২৮ ১৫:৩০:৪০
বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক গতকাল ২৮শে জুলাই দুপুরে দৌলতদিয়া ফেরী ঘাট এলাকা পরিদর্শনকালে কর্মকর্তা ও সাংবাদিকদের সাথে কথা বলেন -মাতৃকণ্ঠ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)’র চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক গতকাল ২৮শে জুলাই দুপুরে দৌলতদিয়া ফেরী ঘাট এলাকা পরিদর্শন করেন। 
  এ সময় গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম, সহকারী কমিশনার(ভূমি) আব্দুল্লাহ আল মামুন, রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী (চঃ দাঃ) কে.বি.এম সাদ্দাম হোসেন, বিআইডাব্লিউটিএ’র আরিচা অঞ্চলের নির্বাহী প্রকৌশলী নিজাম উদ্দিন পাঠান, দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল ও দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুন্নাফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। 
  পরিদর্শনকালে বিআইডাব্লিউটিএ’র চেয়ারম্যান পানিতে তলিয়ে যাওয়া দৌলতদিয়ার ৩ ও ৬নং ফেরী ঘাটের সংযোগ সড়কসহ ঘাট এলাকা ঘুরে দেখেন এবং আসন্ন ঈদুল আযহার সময়ে যাত্রী ও যানবাহন পারাপার নির্বিঘ্ন করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দেন। 
  পরিদর্শন শেষে তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশিত সকল কাজ জেলা প্রশাসকের মাধ্যমে সমন্বয় করে বাস্তবায়ন করা হবে। স্থায়ীভাবে নদী ভাঙ্গন রোধ ও দৌলতদিয়া ঘাটের আধুনিকায়নে বড় একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। 
  উল্লেখ্য, গত কয়েকদিন ধরে অব্যাহতভাবে পদ্মা নদীতে পানি বৃদ্ধির ফলে দৌলতদিয়ার ৪টি সচল ফেরী ঘাটের মধ্যে ৩ ও ৬ নং ঘাট দু’টির সংযোগ সড়ক তলিয়ে গেছে। এর উপর দিয়েই ঝুঁকি নিয়ে ফেরী পারাপারের গাড়ীগুলো চলাচল করা অবস্থায় গতকাল মঙ্গলবার সকালে ৩নং ফেরী ঘাটের সংযোগ সড়কের উপরে পণ্যবাহী একটি ট্রাক উল্টে গেলে ঘাটটি বন্ধ হয়ে যায়। যে কোন সময় ৬নং ফেরী ঘাটটিও বন্ধ হয়ে যেতে পারে। এছাড়া ১ ও ২নং ঘাটের সংযোগ সড়কের মাথা নদী গর্ভে বিলীন হয়ে যাওয়ায় ঘাট দু’টি দীর্ঘ দিন ধরে বন্ধ রয়েছে। বিকল্প একটি ফেরী ঘাট(৭নং) নির্মাণের কাজ চললেও তা অত্যন্ত ধীর গতিতে চলছে। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ