ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
যুবসমাজের খেলাধুলার কোন বিকল্প নাই-রাজবাড়ী-২ আসনের এমপি জিল্লুল হাকিম
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৬-০২ ১৬:২৭:১২
রাজবাড়ীর শহরের কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে গতকাল ২রা জুন বিকালে অনুষ্ঠিত বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের জেলা পর্যায়ের ফাইনাল শেষে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব

রাজবাড়ীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (বালক ও বালিকা অনূর্ধ্ব ১৭) এর জেলা পর্যায়ের ফাইনাল খেলা গতকাল ২রা জুন বিকালে কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে।
  বালিকাদের বঙ্গমাতা টুর্নামেন্টের ফাইনালে রাজবাড়ী পৌরসভা দল ৪-০ গোলে পাংশা উপজেলা দলকে এবং বালকদের বঙ্গবন্ধু টুর্নামেন্টের ফাইনালে রাজবাড়ী সদর উপজেলা দল ট্রাইব্রেকারে ৩-১ গোলে পাংশা উপজেলা দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। বৃষ্টি উপেক্ষা করে দর্শকরা খেলা ২টি উপভোগ করেন।  
  খেলা শেষে সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, সম্মানিত বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান ও সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি। এ সময় বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু, অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী, সদর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) উম্মে সালমা, জেলা ক্রীড়া অফিসার ফেরদৌসী আক্তার বন্যা, রাজবাড়ী থানার ওসি শাহাদাত হোসেন, জেলা ফুটবল এসোসিয়েশন (ডিএফএ)’র সভাপতি এবিএম মঞ্জুরুল আলম দুলাল, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব ও জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি মীর মাহফুজা খাতুন মলি, হাসিনা ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
  প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী এই ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছেন তৃণমূল পর্যায়ে ফুটবল খেলাকে আরও জনপ্রিয় করে তোলার জন্য। ভালো খেলোয়াড় বাছাই করে বের করার জন্য। আমাদের যুবসমাজ ক্রমেই মাদকের দিকে আসক্ত হচ্ছে। যুবসমাজকে মাদক-সন্ত্রাস-জঙ্গীবাদ থেকে দূরে রাখতে খেলাধুলার কোন বিকল্প নাই। আশা করি রাজবাড়ীর খেলোয়াড়রা খেলাধুলায় আরও ভালো করবে এবং বিভাগীয় পর্যায়ে ভালো খেলা উপহার দেবে।
  সম্মানিত বিশেষ অতিথির বক্তব্যে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এই উদ্যোগে তৃণমূল পর্যায় থেকে ভালো ভালো ফুটবলাররা বের হয়ে আসছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া না হলে আজ আমরা আরও ভালো ফুটবল খেলা উপভোগ করতে পারতাম। আজকের ফাইনাল খেলায় ২টি দলই সুন্দর খেলা উপহার দিয়েছে। আজকের খেলোয়াড়দের মধ্য থেকে বাছাই করে জেলা টিম গঠন করা হবে। তারা বিভাগীয় পর্যায়ের খেলায় অংশগ্রহণ করবে। 
  সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, আজকে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের জেলা পর্যায়ের ফাইনালে সবগুলো দলই ভালো খেলা উপহার দিয়েছে। আশা করি তোমরা বিভাগীয় পর্যায়েও ভালো খেলা উপহার দিয়ে রাজবাড়ীর মুখ আরও উজ্জ্বল করবে। এই সুন্দর উদ্যোগের জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়সহ জেলা ক্রীড়া অফিস, জেলা ক্রীড়া সংস্থাসহ সবাইকে ধন্যবাদ। মাদক-সন্ত্রাস-জঙ্গীবাদের বিরুদ্ধে যুব সমাজকে দূরে রাখতে এ ধরনের খেলাধুলা বড় ভূমিকা রাখবে। 
  উল্লেখ্য, বালিকাদের বঙ্গমাতা টুর্নামেন্টের খেলায় রাজবাড়ী পৌরসভা দলের সুফিয়া ম্যান অব দ্যা টুর্নামেন্ট, পলি ম্যান অব দ্যা ফাইনাল ও একই দলের সাদিয়া সর্বোচ্চ গোলদাতা এবং বালকদের বঙ্গবন্ধু টুর্নামেন্টের খেলায় রাজবাড়ী সদর উপজেলা দলের লিয়ন ম্যান অব দ্যা টুর্নামেন্ট, বাঁধন মল্লিক ম্যান অব দ্যা ফাইনাল ও রিমন সর্বোচ্চ গোলদাতা নির্বাচিত হন।

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ