ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে ইসকন মন্দিরের প্রবেশ পথ খুলে দেওয়ার দাবীতে সাংবাদিক সম্মেলন
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৬-১১ ১৭:৫০:৩৮
মামলা প্রত্যাহার ও ইসকন মন্দিরের প্রবেশ পথ খুলে দেওয়ার দাবীতে গতকাল ১১ই জুন বিকালে রাজবাড়ী শহরের লক্ষ্মীকোল হরিসভা মন্দিরের অফিস কক্ষে সাংবাদিক সম্মেলনে ইসকন মন্দিরের সভাপতি জয়দেব কর্মকার বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

মামলা প্রত্যাহার ও ইসকন মন্দিরের প্রবেশ পথ খুলে দেওয়ার দাবীতে গতকাল ১১ই জুন বিকাল ৫টায় রাজবাড়ী শহরের লক্ষ্মীকোল হরিসভা মন্দিরের অফিস কক্ষে ইসকন মন্দির রাজবাড়ী জেলা শাখার আয়োজনে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
  সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন ইসকন মন্দিরের সভাপতি জয়দেব কর্মকার ও ইসকন মন্দিরের অধ্যক্ষ শান্ত শ্রী নিবাস দাস সুশান্ত। এ সময় ইসকন মন্দিরের সহ-সভাপতি শংকর সাহা, সিদ্ধি রূপা শচী দেবী, কোষাধ্যক্ষ প্রদ্যুৎ কুমার দাশ, সাংগঠনিক সম্পাদক অপূর্ব দাস, প্রচার সম্পাদক সূর্য কুমার প্রামানিক, ধর্ম সম্পাদক গোবিন্দ দাস ও মহিলা বিষয়ক সম্পাদক সুজাতা রাণী বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।
  সাংবাদিক সম্মেলনে ইসকন মন্দিরের সভাপতি জয়দেব কর্মকার বলেন, রাজবাড়ী শহরের ভবানীপুরে গত ২রা জুন ভোলা মাস্টারের বাড়ীতে যে মারধরের ঘটনা ঘটেছে তা খুবই নিন্দনীয় ঘটনা। আমরাও তাদের সাথে সমব্যথী এবং এর প্রতিবাদ জানাচ্ছি। আমাদের ইসকন মন্দিরের সাথে ওই মারামারির কোন সম্পর্ক নাই। সেটি বিচ্ছিন্ন একটি ঘটনা। ২০১৯ সালে আমরা ইসকন মন্দিরের জন্য ৫ শতাংশ জায়গা ক্রয় করি। সেখানে যাওয়ার জন্য পৌরসভার ৮ ফুট রাস্তার অর্ধেকটা পাকা ও বাকি অংশটুকু কাঁচা ছিল। মন্দিরের উন্নয়নের কাজ অর্ধেক হলে তারা সেখানে বেড়া দিয়ে বন্ধ করে দেয় বলে আমাদের এখান দিয়ে যেতে দিবেন না। আমাদেরকে বাঁধা দেয়। আমরা বলি যখন জায়গা কিনেছি তখন কিছু বলেন নাই কেন। তৎকালীন মেয়রের সময় তারা রাতারাতি সেখানে দেওয়াল তৈরি করে। মন্দির নির্মাণের কাজ আলরেডি হয়ে গেছে। আপনারা জানেন মন্দির-মসজিদ মানুষের অনুদানের টাকায় হয়। আমরা বিভিন্ন জনের কাছ থেকে অনুদান নিয়ে এই মন্দির নির্মাণ করেছি। তারা তড়িঘড়ি করে আমাদের ইসকন মন্দিরের জায়গা পেঁচিয়ে দেওয়াল তৈরি করেছে। রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলীকে নিয়ে আমরা বসি। তিনি নিজেও সেখানে গিয়েছেন। তিনি বলেছেন, এই সামান্য জায়গা-এটা যদি কোনো মুসলমানের হতো তিনি দান করে দিতেন। আমরা বলেছি বর্তমান দাম অনুযায়ী বা তার থেকে বেশী দাম দিয়ে হলেও আমরা রাস্তার জায়গা কিনে নিতে রাজী। কিন্তু তারা রাজী না হয়ে পাকা দেওয়াল দিয়ে বন্ধ করে দেয়। আমরা বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করেও কোন সমাধান করতে পারি নাই। এরপর ২ তারিখে (২রা জুন) আমাদের মন্দিরের জায়গা পেঁচিয়ে তাদের দেয়া দেওয়াল ভাঙ্গতে বললে তারা তাতে কর্ণপাত করেনি। একপর্যায়ে আমাদের বিক্ষুদ্ধ ভক্তরা প্রাচীর ভেঙ্গে ফেলে। ১০ তারিখে আমাদের মন্দির উদ্বোধনের কথা ছিল। রাজবাড়ীর ২জন এমপি’র সেখানে উপস্থিত হওয়ার কথা ছিল। কিন্তু ওই অপ্রীতিকর ঘটনার জন্য তা আর হয়নি। তারা সম্পূর্ণ অবৈধ ও বেআইনীভাবে ইট দ্বারা প্রাচীর নির্মাণ করতে ও রাস্তা বন্ধ করতে উদ্যত হলে আমরা তাদেরকে বাঁধা দান করেছি। তারা আমাদের একজন ভক্তকে মারপিট করে মারাত্মকভাবে আহত করেছে। ওই বাড়ীর মহিলারা ৬টি মোটর সাইকেল ভেঙ্গে ফেলে। এ জন্য মোটর সাইকেল আরোহীরা মহিলাদের চড়-থাপ্পড় মারে। ওই মারামারির সাথে আমাদের কোনো সম্পৃক্তরা নাই। অন্যায়ভাবে আমাকে ভূমিদস্যু বলা হচ্ছে। ওই মন্দিরের পাশের ওই মাঠেও আমার কোন জমি নাই। কেউ প্রমাণ করতে পারলে ওই জমি তার নামে লিখে দিব। আমরা ভগবানের যে ইসকন মন্দির স্থাপন করেছি তার জন্য তাদের (ভোলা মাস্টারের পরিবার) কাছে রাস্তার জন্য সামান্য জায়গা দেয়ার অনুরোধ করছি। আমার অবৈধ কোন ইনকাম নাই। 
  একটি সুবিধাবাদী চক্র ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে দাবী করে তিনি আরো বলেন, পূজা উদযাপন পরিষদ সুষ্ঠুভাবে পূজা করার ব্যবস্থার পরিবর্তে ওখানে দাঁড়িয়ে থেকে প্রাচীর নির্মাণ করেছে।
  সাংবাদিকদের প্রশ্নের জবাবে জয়দেব কর্মকার বলেন, আমি কোন ভূমিদস্যু বা হুন্ডি ব্যবসায়ী নই। আমি রাজবাড়ী বাজারের একজন প্রতিষ্ঠিত সফল জুয়েলার্স ব্যবসায়ী(রাজলক্ষী জুয়েলার্সের মালিক)। সফল ব্যবসায়ী হওয়ায় আমি গত বছর(২০২০-২০২১ করবর্ষে) দীর্ঘ মেয়াদী করদাতা হিসেবে রাষ্ট্রীয়ভাবে সম্মাননা পেয়েছি। আমি বিরুদ্ধে আলোকেন্দু মজুমদার হয়রানীমূলক মিথ্যা মামলা দায়ের করায় গত সপ্তাহে আমি উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন লাভ করেছি। আমি এ মামলার নিরপেক্ষ তদন্ত এবং একই সাথে জয়ন্ত কুমার শর্মার মামলার আসামীদের গ্রেফতারের দাবী জানাচ্ছি।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ