ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
গোয়ালন্দের দৌলতদিয়ায় বেগাড় দেয়া বাড়ীতে পিঠা-মাংস খেয়ে ১৫জন ডায়রিয়ায় আক্রান্ত!
  • আবুল হোসেন
  • ২০২২-০৬-১৪ ২৩:০১:৫২
গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আনছের মাঝির পাড়ায় বেগাড় দেয়া বাড়ীতে চিতই পিঠা ও মুরগীর মাংস খেয়ে ডায়রিয়ায় আক্রান্ত ১৫ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আনছের মাঝির পাড়ায় বেগাড় দেয়া বাড়ীতে চিতই পিঠা ও মুরগীর মাংস খেয়ে ডায়রিয়ায় আক্রান্ত ১৫ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। 
  জানা গেছে, গত ১২ই জুন আনছের মাঝির পাড়ার আব্দুল প্রামানিক তার বাড়ীতে ধানের খড়ের পালা দেয়ার জন্য আত্মীয়-স্বজনসহ গ্রামের কয়েকজনকে বেগাড় (যারা বিনা পারিশ্রমিকে খাওয়ার বিনিময়ে কাজ করে দেয়) নেন। রাতে তাদেরকে চিতই পিঠা, মুরগীর মাংস, ভাত, ডাল ও মিষ্টান্ন খাওয়ানো হয়। ওই খাবার খেয়ে যে যার মতো বাড়ীতে চলে যান। পরে সবার পেটে ব্যথা, পাতলা পায়খানা ও বমি হতে থাকে। স্থানীয় ওষুধের দোকান থেকে ওষুধ কিনে খেলেও ডায়রিয়া নিয়ন্ত্রণে না আসায় তারা চিকিৎসার জন্য গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। 
  আব্দুল প্রামানিকের ছোট ভাই মনির প্রামানিক বলেন, আমার মেজ ভাইয়ের বাড়ীতে ধানের খড়ের পালা দেওয়ার জন্য আমরা কয়েক ভাই ও গ্রামের কয়েকজন তার বাড়ীতে নিয়ারা (বেগাড়) দেই। রাত ৯টার দিকে সবাই একত্রে চিতই পিঠা, মুরগির মাংস, ভাত, ডাল, মিষ্টান্ন খেয়ে যার যার বাড়ীতে চলে যাই। রাতে বাড়ীতে আসার পর থেকেই পেটে ব্যথা, পাতলা পায়খানা, জ্বর, বমি শুরু হয়। স্থানীয় ওষুধের দোকান থেকে ওষুধ কিনে খাওয়ার পরও ডায়রিয়া নিয়ন্ত্রণে না আসায় হাসপাতাল ভর্তি হয়েছি। 
  স্থানীয় ইউপি সদস্য জামাল মোল্লা বলেন, আনছের মাঝির পাড়ার আব্দুল প্রামানিকের বাড়ীতে ধানের খড়ের পালা দেয়ার জন্য বেগাড় দেয়া ১৫ জন ওই বাড়ীতে পিঠা-মাংস খেয়ে ডায়রিয়ায় আক্রান্ত হওয়ায় তারা হাসপাতালে ভর্তি হয়েছেন।
  গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সৈয়দ আমিরুল হক শামীম বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাদের খাদ্যে পেটের পীড়া করার মতো (ফুড পয়জনিং) কোনো উপাদান ছিল। যার ফলে তারা জ্বর, পেটের ব্যথা ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। 

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ