ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও গুজব প্রতিরোধে রাজবাড়ীতে মহিলা সমাবেশ
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২২-০৬-১৬ ১৫:০৪:৫৮
রাজবাড়ী জেলা তথ্য অফিসের আয়োজনে গতকাল ১৬ই জুন সকালে মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা কার্যালয় প্রাঙ্গণে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা এবং গুজব প্রতিরোধে জনসাধারণকে উদ্বুদ্ধ ও সম্পৃক্তকরণে মহিলা সমাবেশে জেলা প্রশাসক আবু কায়সার খান বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা তথ্য অফিসের আয়োজনে গতকাল ১৬ই জুন সকালে মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালকের কার্যালয় প্রাঙ্গণে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা এবং গুজব প্রতিরোধে জনসাধারণকে উদ্বুদ্ধ ও সম্পৃক্তকরণের লক্ষ্যে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়। 
  জেলা তথ্য অফিসার শাহিন মিয়ার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক আবু কায়সার খান, বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) মোঃ সালাহ উদ্দিন, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আজমীর হোসেন, ভান্ডারিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আবুল এরশাদ মোঃ সিরাজুম্মুনির, অন্যান্য অতিথিদের মধ্যে কাজী হেদায়েত হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর মাহফুজা খাতুন মলি, জীবিকা মহিলা সমিতির সভানেত্রী শেহনাজ ইসলাম ঢ মাতৃভূমি মহিলা সমিতির সভানেত্রী শাহিনা সুলতানা প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় বিভিন্ন শ্রেণী-পেশার মহিলাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 
  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, জেলা তথ্য অফিস আয়োজিত আজকের মহিলা সমাবেশটি অত্যন্ত সময়োপযোগী। বর্তমান সময়ে অনেকে দেশকে অস্থিতিশীল করাসহ সরকারের বিভিন্ন উন্নয়ন সাফল্যকে বাঁধাগ্রস্ত করতে নানা রকম গুজব ছড়াচ্ছে। বিশেষ করে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী যখন বাংলাদেশের কোটি কোটি মানুষের অহংকার ও আত্মসম্মানের প্রতীক সম্পূর্ণ নিজেদের অর্থায়নে নির্মিত পদ্মা সেতু উদ্বোধন করবেন সেই অনুষ্ঠানকে বানচাল করতে বিভিন্ন রকম গুজব ছড়াচ্ছে। পদ্মা সেতু তৈরীর প্রথম দিন থেকেই যাতে দেশে পদ্মা সেতু তৈরী না হয় সেই লক্ষ্যে তারা বিভিন্ন গুজব ছড়িয়ে যাচ্ছে। শুধু সেটিই নয় প্লাস্টিকের চাল ও কৃত্রিম ডিমে বাজার সয়লাব, বিভিন্ন ধর্মের মানুষের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করাসহ বিভিন্ন বিষয়ে গুজব  ছড়িয়ে দেশেকে অস্থিতিশীল করতে সর্বদা সচেষ্ট রয়েছে। আর এই গুজব ছড়ানোর জন্য তারা সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্লাটফর্ম, যেমন ফেসবুক ও ইউটিউবকে ব্যবহার করছে। আমাদের দেশের একটি শ্রেণী সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় হওয়া ও অর্থ উপার্জনের জন্য কোন কিছু না বুঝে যাচাই না করে গুজবটি শেয়ার করে ব্যবহারকারীদের মধ্যে ছড়িয়ে দিচ্ছে। মূলত এই গুজবগুলো গ্রামের সাধারণ মানুষের তুলনায় শহরের শিক্ষিত বা অর্ধ শিক্ষিত মানুষগুলো বেশী করছে। সুতরাং জনসাধারণ যাতে কোন কিছু যাচাই না করে গুজবের ব্যাপারে আরো বেশী সচেতন হয় সেই লক্ষ্যকে বাস্তবায়নের জন্য আজকে এই মহিলা সমাবেশের আয়োজন করা হয়েছে। আমি আশা করি ভবিষ্যতে দেশের তথা রাজবাড়ী জেলাবাসী যে কোন গুজবের ব্যাপারে আরো বেশী সচেতন হবে। 
  জেলা তথ্য অফিস ও মহিলা বিষয়ক অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নারী শিক্ষকগণ, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন মহিলা সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারণ সদস্যগণ, গণমাধ্যম কর্মগণসহ আমন্ত্রীত অতিথিগণ উপস্থিত ছিলেন।

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ