ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
রহস্যজনক কারণে বালিয়াকান্দির বহরপুর উচ্চ বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা হঠাৎ বন্ধ
  • সোহেল মিয়া
  • ২০২২-০৬-১৮ ১৪:৩৬:৪৯
বালিয়াকান্দি উপজেলার বহরপুর উচ্চ বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা রহস্যজনক কারণে স্থগিত ঘোষণা করায় বিপাকে পড়েছে চাকরী প্রত্যাশীরা -মাতৃকণ্ঠ।

অদৃশ্য কারণে বন্ধ হয়ে গেল রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুর উচ্চ বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষার আগের দিন হঠাৎ করে স্থগিত ঘোষণা করায় বিপাকে পড়েছে চাকরী প্রত্যাশীরা। তাদের মধ্যে ক্ষোভ ও উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে। 
  কেন, কী কারণে একদিন আগে নিয়োগ পরীক্ষা স্থগিত ঘোষণা করা হলো-সে ব্যাপারে সংশ্লিষ্টদের একেকজন বলছেন একেক কথা। নিয়োগ কমিটির সভাপতি বলছেন, তিনি অসুস্থ-তাই পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে। অন্যদিকে প্রধান শিক্ষক বলছেন অনিবার্য কারণের কথা। আবার নিয়োগ কমিটির এক সদস্য এম.এ কুদ্দুস বলছেন, অনেক পরীক্ষার্থী প্রবেশপত্র পায়নি-তাই বন্ধ ঘোষণা করা হয়েছে। 
  বহরপুর উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক, কম্পিউটার ল্যাব অপারেটর ও অফিস সহায়কের ৩টি পদে নিয়োগের জন্য গত ২৯শে এপ্রিল স্থানীয় দৈনিক মাতৃকণ্ঠ ও জাতীয় দৈনিক প্রথম আলোর বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরবর্তীতে আবেদনপত্র যাচাই-বাছাই করে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। তাদের মধ্যে সহকারী প্রধান শিক্ষক পদে ৭ জন, কম্পিউটার ল্যাব অপারেটর পদে ৮ জন ও অফিস সহায়ক পদে ১৩ জনসহ মোট ২৮টি জন প্রার্থী। গত ১২ই জুন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মজিদ শেখের স্বাক্ষরিত প্রবেশপত্র হাতে পান চাকরী প্রার্থীরা। প্রবেশপত্রে ১৯শে জুন দুপুর ২টায় নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা উল্লেখ করা হয়। এর মধ্যে ডিজির প্রতিনিধিসহ সব ধরনের প্রস্তুতিও গ্রহণ করে নিয়োগ কমিটি। কিন্তু হঠাৎ করে গতকাল ১৮ই জুন দুপুরে পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। প্রধান শিক্ষক আব্দুল মজিদ শেখ প্রার্থীদের মোবাইল ফোনে ১৯শে জুনের পরীক্ষা হবে না বলে জানিয়ে দেন। তবে কী কারণে পরীক্ষা হবে না সেটা জানাননি তিনি। পরবর্তীতে তারিখ জানিয়ে দেয়া হবে বলে তিনি প্রার্থীদের অবগত করেন।
  হঠাৎ পরীক্ষা বন্ধ ঘোষণার ব্যাপারে জানতে চাইলে নিয়োগ কমিটির সভাপতি আলী মনছুর খান বলেন, আমাদের একজন সদস্য কাল উপস্থিত থাকতে পারবেন না-তাই পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। কে থাকতে পারবেন না-জানতে চাইলে তিনি বলেন, আমি নিজেই অসুস্থ। তাই আমি থাকতে পারবো না। এ জন্য পরীক্ষা বন্ধ রাখা হয়েছে। পরবর্তীতে তারিখ জানিয়ে দেয়া হবে। নিয়োগ পরীক্ষা নিয়ে কোনো চাপ আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, কোন চাপ নেই।
  নিয়োগ কমিটির সদস্য এম.এ কুদ্দুস বলেন, অনেকেই (চাকরী প্রত্যাশী) প্রবেশপত্র হাতে পায়নি-তাই বন্ধ ঘোষণা করা হয়েছে। কে কে প্রবেশপত্র পায়নি-জিজ্ঞাসা করলে তিনি বলেন, প্রধান শিক্ষক জানেন। 
  প্রধান শিক্ষক আব্দুল মজিদ শেখ বলেন, অনিবার্য কারণবশতঃ পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরবর্তীতে পরীক্ষার তারিখ আমরা জানিয়ে দিব।
  বালিয়াকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী এজাজ কায়সার বলেন, আমি লোকমুখে শুনেছি পরীক্ষা স্থগিত করেছে। তবে আমাকে এখনো কেউ বলেনি।
  একাধিক প্রার্থী বলেন, পরীক্ষা স্থগিত করার খবর পেয়ে আমরা হতাশ হয়েছি। প্রায় এক মাস ধরে টেনশনে রয়েছি। নিয়োগ কমিটি যদি কারণ জানাত তাও না হয় ভালো লাগলো। কোন অদৃশ্য কারণে পরীক্ষা স্থগিত ঘোষণা করলো বুঝতে পারছি না। তারা নিয়োগ কমিটির স্বচ্ছতা নিয়েও প্রশ্ন তোলেন এবং নিয়োগ কার্যক্রম যাতে স্বচ্ছভাবে সম্পন্ন হয় সে ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপ কামনা করেন। 

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ