ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে আজ থেকে বাড়ছে ফেরী ভাড়া
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৬-১৮ ১৪:৩৮:২৩
আজ ১৯শে জুন থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের বর্ধিত ফেরী ভাড়া কার্যকর হচ্ছে -মাতৃকণ্ঠ।

আজ ১৯শে জুন থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের বর্ধিত ফেরী ভাড়া কার্যকর হচ্ছে। সম্প্রতি জ্বালানী তেলের মূল্য ও পরিচালন ব্যয় বৃদ্ধির কথা বলে এই নৌরুটসহ দেশের ৬টি নৌরুটের ফেরী ভাড়া ২০ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্ত নেয়া হয়। 
  বর্ধিত ভাড়া অনুযায়ী এখন থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে প্রতিটি তিন টনের পণ্যবাহী ছোট ট্রাক বা কাভার্ড ভ্যান পারাপারের ভাড়া ৭৪০ টাকার স্থলে ৯০০ টাকা, তিন-পাঁচ টনের ট্রাক ৮৮০ টাকার স্থলে ১ হাজার ৫০ টাকা, পাঁচ-আট টনের ট্রাক, লরি ও কাভার্ড ভ্যানের ভাড়া ১ হাজার ৬০ টাকার স্থলে ১ হাজার ৩০০ টাক, ৮-১১ টনের বড় ট্রাক ও লরির ভাড়া ১ হাজার ৪৬০ টাকার স্থলে ১ হাজার ৭৫০ টাকা, মিনিবাস বা কোস্টারের ভাড়া ৯০০ টাকার স্থলে ১ হাজার ৫০ টাকা, মাঝারী আকারের বাসের ভাড়া ১ হাজার ৫৮০ টাকার স্থলে ১ হাজার ৭৫০ টাকা, বড় বাসের ভাড়া ১ হাজার ৮২০ টাকার স্থলে ২ হাজার ১০০ টাকা, মাইক্রোবাস ও অ্যাম্বুলেন্সের ভাড়া ৮০০ টাকার স্থলে ১ হাজার টাকা, পাজেরো গাড়ীর ভাড়া ৭৩০ টাকার স্থলে ৯০০ টাকা, কার ও জিপের ভাড়া ৪৫০ টাকার স্থলে ৫৪০ টাকা এবং মোটর সাইকেলের ভাড়া ৭০ টাকার স্থলে ১০০ টাকা করে আদায় করা হবে। তবে যাত্রীদের ফেরী পারাপারের ভাড়া অপরিবর্তিত (জনপ্রতি ৩০ টাকা করে) থাকছে। সবাই আশংকা করছেন ফেরীর ভাড়া বৃদ্ধির ফলে পরিবহন ভাড়াও বেড়ে যাবে। 
  বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ফেরী ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) প্রফুল্ল চৌহান বলেন, ১৯শে জুন থেকে বর্ধিত ফেরী ভাড়া কার্যকর হচ্ছে। ইতিমধ্যে ভাড়ার নতুন চার্ট কাউন্টারে টানিয়ে দেয়া হয়েছে।

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ