ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে রাজবাড়ীতে কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৬-২০ ১৫:৩০:৪৭
মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে রাজবাড়ী সদর উপজেলায় সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে গতকাল ২০শে জুন সকালে কর্মশালায় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে রাজবাড়ীতে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে গতকাল ২০শে জুন সকালে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
  রাজবাড়ী সদর উপজেলা প্রশাসনের আয়োজনে এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় উপজেলা পরিষদের হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। 
  সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানার সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, অন্যান্যের মধ্যে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, রাজবাড়ী থানার পরিদর্শক(তদন্ত) ইফতেখার আলম প্রধান ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল জলিল মিয়া প্রমুখ বক্তব্য রাখেন। সভার সঞ্চালনা করেন সদর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) উম্মে সালমা।  
  সংশ্লিষ্ট বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা কার্যালয়ে সহকারী পরিচালক তানভীর হোসেন খান। এ সময় সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, সদর উপজেলা কৃষি অফিসার বাহাউদ্দীন সেক, সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ খায়ের উদ্দীন আহমেদ, সরকারী দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 
  প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নের উপর গুরুত্ব আরোপ করেন বলেন, আগে মাদকের চাহিদা কমাতে হবে। তাহলে এর ব্যবহারও কমে যাবে। বর্তমানে চাকরী, ড্রাইভিং লাইসেন্স, শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তিসহ নানা ক্ষেত্রে ডোপ টেস্ট করা হচ্ছে। মাদকসেবীরা নিজেদের পাশাপাশি পরিবার, সমাজ ও দেশেরও ক্ষতি করে। এ জন্য সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। সন্তানরা কাদের সাথে মিশছে, কী করছে-এসব বিষয়ে অভিভাবকদের বিশেষভাবে নজর রাখতে হবে। 
  কর্মশালায় অংশগ্রহণকারীরা বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নের বিষয়ে মতামত ও সুপারিশ তুলে ধরেন।

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ