ঢাকা বুধবার, মে ১, ২০২৪
দৌলতদিয়ার পদ্মায় জেলেদের জালে ধরা পড়ছে পুকুরের মাছ
  • গোয়ালন্দ প্রতিনিধি
  • ২০২২-০৬-২৩ ১৪:৩৮:৩০
গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে পানি বৃদ্ধির কারণে ভেসে যাওয়া পুকুরের গ্রাস কার্প ও বৃগেড মাছ জেলেদের জালে ঝঁকে ঝাঁকে ধরা পড়ছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে পানি বৃদ্ধির কারণে ভেসে যাওয়া পুকুরের গ্রাস কার্প ও বৃগেড মাছ জেলেদের জালে ঝঁকে ঝাঁকে ধরা পড়ছে।
  গতকাল ২৩শে জুন সকালে দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, পদ্মা নদী থেকে জেলেরা মাছ ধরে নৌকায় করে আড়তে নিয়ে আনছে। নৌকাগুলো গ্রাস কার্প ও বৃগেড মাছে বোঝাই। মাছগুলো নৌকা থেকে নামানোর পর আড়তদাররা উন্মুক্ত নিলামে উঠিয়ে বিক্রি করছে।
  স্থানীয় মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, পদ্মা নদীতে পানি বৃদ্ধির কারণে পুকুরগুলো তলিয়ে যাওয়ায় এসব মাছ ভেসে গেছে। মাছগুলো খুব কম দামে বিক্রি হচ্ছে। পাইকারীতে ২শত গ্রাম থেকে আড়াই কেজি ওজনের বৃগেড মাছ ৪০-৫০ টাকা ও গ্রাস কার্প ৫০-৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। খুচরা বিক্রেতারা এসে মাছগুলো পাইকারী দামে কিনে নিয়ে যাচ্ছেন। এর পাশাপাশি কম দাম পেয়ে এলাকার মানুষ এসেও মাছ কিনছেন।
  নৌকায় করে মাছ ধরে আনা জেলে বিজয় হালদার বলেন, প্রতিদিনের মতো আজও খুব সকালে পদ্মা নদীতে মাছ ধরতে বের হই। নদীতে জাল ফেলে টেনে তুলতেই দেখি ঝাঁকে ঝাঁকে এই মাছ আটকা পড়ছে। অধিকাংশ নৌকাতেই ৮-১০ মণ করে মাছ ধরা পড়ছে। তবে পাইকারী বিক্রিতে দাম খুব কম পাওয়া যাচ্ছে। 
  দৌলতদিয়া ইউনিয়নের ছাত্তার মেম্বারের পাড়া থেকে মাছ কিনতে আসা গৃহবধূ কুলছুম বেগম বলেন, গতকালই শুনেছি পদ্মায় জেলেদের জালে প্রচুর মাছ ধরা পড়ছে। কিন্তু গতকাল বাড়ীর কাজ থাকার কারণে আসতে পারিনি। আজ এসে দাম কম পেয়ে গ্রাস কার্প ৫ কেজি ও বৃগেড মাছ ৫ কেজি কিনেছি। মাছগুলো কম দামে কিনতে পেরে ভালো লাগছে।
 গোয়ালন্দ উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ বলেন, পদ্মার পানি বৃদ্ধি পাওয়ায় অধিকাংশ এলাকার পুকুরগুলো তলিয়ে গিয়ে চাষের মাছগুলো ভেসে গেছে। সেই মাছগুলো জেলেদের জালে ধরা পড়ছে। পদ্মার পানি বৃদ্ধি পাওয়ায় নদীর বড় বড় মাছও এখন জেলেদের জালে ধরা পড়বে।

গোয়ালন্দে চেয়ারম্যান প্রার্থী সেলিম মুন্সির মনোনয়ন প্রত্যাহার॥নির্বাচন যুদ্ধে ৮জন
মজলিশপুরে ট্রাক-কাভার্ড ভ্যানের সংঘর্ষে কাভার্ড ভ্যান চালক নিহত
পাংশা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী  বুড়ো’র মোটর সাইকেল প্রতীকের পথসভা
সর্বশেষ সংবাদ