ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
মহাসড়কে যানবাহনের বেপরোয়া গতি প্রায়ই ঘটছে দুর্ঘটনা-কর্তৃপক্ষ নির্বিকার
  • হেলাল মাহমুদ
  • ২০২২-০৬-২৪ ১৫:০০:২৩

ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের রাজবাড়ী জেলাধীন গোয়ালন্দ মোড় থেকে দৌলতদিয়া ঘাট অংশে প্রতিনিয়ত বেপরোয়া গতিতে চলছে যানবাহন। এতে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। তারপরও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নির্বিকার রয়েছে। 
   গত কয়েকদিন সরেজমিনে পর্যবেক্ষণ করে দেখা গেছে, মহাসড়কের এই অংশে চালকরা বেপরোয়াভাবে গাড়ী চালাচ্ছে। বিরাজ করছে নৈরাজ্য। দূরপাল্লার যাত্রীবাহী বাসগুলো বেশী বেপরোয়াভাবে চলে। তারা কখনোই নির্দিষ্ট গতি সীমা মানে না। একটু ফাঁকা পেলেই খুব জোরে গাড়ী চালানোর জন্য ব্যস্ত হয়ে পড়ে। কম যায় না পণ্যবাহী ট্রাকসহ অন্যান্য যানবাহনও। সব গাড়ীর চালকদের মানসিকতাই বেপরোয়াভাবে চালানোর। হাইওয়ে পুলিশও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করে না। 
   এ ব্যাপারে একাধিক বাস ও ট্রাক চালকের সাথে কথা হলে তারা বলেন, আমরা সময়ের কথা চিন্তা করে উচ্চ গতিতে গাড়ী চালাই। মহাসড়কে গাড়ী চালানোর নির্দিষ্ট গতি সীমা থাকলেও তা কেউ মানতে চায় না। তবে নিয়ম মেনে গাড়ী চালালে দুর্ঘটনা এড়ানো যেত বলে তারা স্বীকার করেন। 
   গোয়ালন্দের একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশীল কুমার বলেন, মহাসড়কে যানবাহনের বেপরোয়া গতি খুবই বিপদজনক। চলাচলের সময় আতঙ্কে থাকতে হয়। চালকরা নিয়ম মেনে গাড়ী চালালে দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া সম্ভব।
   বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) শিহাব উদ্দিন বলেন, বিষয়টি দেখার দায়িত্ব হাইওয়ে পুলিশের। তারপরও চালকদের প্রতি অনুরোধ থাকবে দুর্ঘটনা রোধে স্বাভাবিক গতিতে গাড়ী চালানোর। 

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ