ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
করোনায় আক্রান্ত রাজবাড়ীর মহিলা এমপি রুমা চৌধুরীকে হেলিকপ্টারে ঢাকায় প্রেরণ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৮-০৩ ০৬:৩৩:৪১
বাংলাদেশ বিমান বাহিনীর এমআই-১৭১ মডেলের বিশেষ হেলিকপ্টার রাজাবাড়ীর কাজী হেদায়েত হোসন স্টেডিয়ামে আজ সোমবার দুপুর ২:৩২মিনিটে অবতরণ করে। অবতরণের পর ২:৪২ মিনিটে এমপি সালমা চৌধুরী রুমা কে নিয়ে ঢাকার উদ্দেশ্য রওনা দেয়।

করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন সংরক্ষিত ৩৩৪ মহিলা আসনের সংসদ সদস্য (এমপি) সালমা চৌধুরী রুমা। গতকাল ২রা আগস্ট তার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। 
  এমপি সালমা চৌধুরী রুমার ব্যক্তিগত সহকারী মোঃ লালন আহমেদ সরদার জানান, কয়েকদিন আগে করোনার উপসর্গ দেখা দিলে গত ২৮শে জুলাই এমপি সালমা চৌধুরী রুমা রাজবাড়ী সদর হাসপাতালে নমুনা প্রদান করেন। ঈদের পরদিন গত ২রা আগস্ট ঢাকা থেকে সেই নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এরপর থেকে তিনি হোম আইসোলেশনে চিকিৎসাধীন থাকা অবস্থায় রক্তে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় গতকাল ৩রা আগস্ট ভোরে তাকে রাজবাড়ী সদর হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। কিন্তু তার শারীরিক অবস্থার আরও অবনতি হওয়ায় চিকিৎসকরা তাকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন। এছাড়া তার হার্টেরও কিছু সমস্যা রয়েছে। তাকে ঢাকায় স্থানান্তরের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় এবং তার বিশেষ সহকারী দিলীপ বড়ুয়ার সহযোগিতায় বিমান বাহিনীর একটি বিশেষ হেলিকপ্টারে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজে করোনা ইউনিটে চিকিৎসাধীন আছেন। তিনি রাজবাড়ীবাসীর কছে তার সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

জানা যায়, বাংলাদেশ বিমান বাহিনীর এমআই-১৭১ মডেলের বিশেষ হেলিকপ্টার রাজাবাড়ীর কাজী হেদায়েত হোসন স্টেডিয়ামে আজ সোমবার দুপুর ২:৩২মিনিটে অবতরণ করে। অবতরণের পর ২:৪২ মিনিটে এমপি সালমা চৌধুরী রুমা কে নিয়ে ঢাকার উদ্দেশ্য রওনা দেয়। ঢাকায় ৩:১৫ মিনিটে অবতরণের পর ৩:৪৫ মিনিটে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ভাইরাস ইউনিটে ভর্তি করা হয়।
  সিভিল সার্জন ডাঃ মোঃ নূরুল ইসলাম জানান, সংসদ সদস্য সালমা চৌধুরী রুমার রক্তে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেয়া হয়। 
  জেলা প্রশাসক দিলসাদ বেগম জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী বিমান বাহিনীর হেলিকপ্টারযোগে সংসদ সদস্য সালমা চৌধুরী রুমাকে ঢাকায় প্রেরণের ব্যবস্থা করা হয়। 
  উল্লেখ্য, এমপি সালমা চৌধুরী রুমা রাজবাড়ী-১ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর কন্যা। একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন-৩৩৪ এর এমপি ফরিদপুরের রুশমা ইমাম মারা যাওয়ার পর উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে তিনি এমপি নির্বাচিত হন। 
 

 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ