ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
দৌলতদিয়া দিয়ে নির্বিঘ্নে পারাপার হচ্ছে কোরবানীর পশুবাহী ট্রাক
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৭-০৪ ১৬:২৩:৩৬
পদ্মা সেতু চালু হওয়ায় যানবাহনের চাপ কমে যাওয়ায় ভোগান্তি ছাড়াই পারাপার হচ্ছে কোরবানীর পশুবাহী ট্রাক -মাতৃকণ্ঠ।

কুষ্টিয়া থেকে ২৬টি গরু নিয়ে গতকাল ৪ঠা জুলাই সকাল ৭টার দিকে রওনা দিয়ে ১০টার দিকে দৌলতদিয়া ঘাটে এসেছেন ট্রাক চালক ঝন্টু মিয়া। 
  দৌলতদিয়ার ৫নং ফেরী ঘাটে কথা হয় তার সাথে। তিনি বলেন, গত বছর কোরবানীর গরু নিয়ে নদী পার হওয়ার জন্য দীর্ঘ সময় ফেরীর জন্য অপেক্ষা করতে হয়েছিল। তার আগের বছরগুলোর চিত্রও ছিল একই। কিন্তু এবার পদ্মা সেতু চালু হওয়ায় দৌলতদিয়া ঘাটে যানবাহনের চাপ কম থাকায় সরাসরি ফেরীতে উঠতে পেরেছি। কোথাও কোনো সিরিয়ালে থাকতে হয়নি। আশা করছি নদী পার হয়ে রাত ৮টার মধ্যেই সিলেটে পৌঁছাতে পারবো। সময়ের অপচয় ও ভোগান্তি না হওয়ায় ভালো লাগছে। 
  ট্রাকে থাকা গরুর ব্যাপারী আরব আলী বলেন, ভালো দাম পাওয়ার আশায় কুষ্টিয়া থেকে গরু নিয়ে সিলেটে বিক্রি করার উদ্দেশ্যে যাচ্ছি। গতবার দৌলতদিয়া ঘাট দিয়ে নদী পার হতে অনেক ভোগান্তি পোহাতে হয়েছিল। কিন্তু এবার স্বস্তিতে সরাসরি ফেরীতে উঠতে পেরেছি।  
  মেহেরপুর থেকে ঢাকাগামী কোরবানীর গরুবাহী আরেকটি ট্রাকের চালক ইউসুফ আলী বলেন, পদ্মা সেতু চালু হওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে আগের সেই যানজট আর নেই। এখন আর সিরিয়ালে আটকে থাকতে হয় না। দৌলতদিয়া ঘাটে এসে সরাসরি ফেরীতে উঠতে পেরে ভালো লাগছে।
  গরুর ব্যাপারী মোফাজ্জেল হোসেন বলেন, আগে প্রতি বছরই কোরবানীর গরু নিয়ে ঘাট পার হতে দীর্ঘ সময় সিরিয়ালে আটকে থেকে ভোগান্তি পোহাতে হয়েছে। এবার যানজট নেই, দুর্ভোগও নেই। ঘাটে এসেই সরাসরি ফেরীতে ওঠা যাচ্ছে। গরুগুলোরও কোন কষ্ট হচ্ছে না। এতে আমরা খুব খুশি।
  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য প্রফুল্ল চৌহান বলেন, কোরবানীর গরুবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার দিয়ে পার করা হচ্ছে। এর পাশাপাশি কাঁচামালবাহী ট্রাক, ব্যক্তিগত ছোট গাড়ী ও যাত্রীবাহী বাসগুলো আগে পার করছি। বর্তমানে এই নৌরুটে ১৬টি ফেরী চলাচল করছে।

 

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ