ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
ঈদযাত্রায় দৌলতদিয়ায় জনস্রোত
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৭-০৮ ১৫:১৩:৪৭
এবারের পবিত্র ঈদুল আযহায়ও রাজবাড়ী জেলার দৌলতদিয়া ঘাটে জনস্রোত সৃষ্টি হয়েছে -মাতৃকণ্ঠ।

আগামীকাল পবিত্র ঈদুল আযহা। এবারের ঈদুল আযহায়ও রাজবাড়ী জেলার দৌলতদিয়া ঘাটে জনস্রোতের সৃষ্টি হয়েছে। পদ্মা সেতু চালুর পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যানবাহন পারাপারে চাপ কমলেও ঈদ উপলক্ষ্যে তা পূর্বের অবস্থায় ফিরে এসেছে।  
  গতকাল শুক্রবার সরেজমিন দেখা যায়, পাটুরিয়া থেকে আসা লঞ্চ ও ফেরীগুলোতে উপচে পড়া ভিড়। যাত্রী ও যানবাহনে নিয়ে কানায় কানায় পূর্ণ হয়ে দৌলতদিয়া ঘাটে এসে ভিড়ছে ফেরী।
  ফেরীতে মোটর সাইকেল নিয়ে পার হয়ে আসা কুষ্টিয়াগামী যাত্রী সালমান আহম্মেদ বলেন, মোটর সাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হলেও এ পর্যন্ত কোন বাঁধার সম্মুখীন হইনি। গণপরিবহনে অতিরিক্ত ভাড়া ও সময় বেশী লাগার জন্য মোটর সাইকেলেই বাড়ীতে যাচ্ছি। 
  স্বপরিবারে লঞ্চে পার হয়ে আসা মেহেরপুরগামী যাত্রী হাসান হাবিব বলেন, সরাসরি চলাচলকারী বাসের ভাড়া বেশী হওয়ায় ভেঙ্গে ভেঙ্গে যাচ্ছি। ভিড় হলেও তেমন কোন সমস্যা হয়নি।
  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, ঈদের শেষ মুহূর্তে যাত্রী বেশী হলেও আমরা সর্বোচ্চ সেবাটাই দেয়ার চেষ্টা করছি। বর্তমানে এই নৌরুটে ১৯টি ফেরী ও ২২টি লঞ্চে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে।  
  দৌলতদিয়ার ফেরী ঘাটগুলো ঘুরে দেখা যায়, ফেরী ঘাটের প্রবেশমুখে-এমনকি পন্টুনের উপরও অটোরিক্সাগুলো পার্কিং করা রয়েছে। পন্টুন থেকে মহাসড়ক পর্যন্ত অ্যাপ্রোচ সড়কও একইভাবে অটোরিক্সা ও ব্যাটারী চালিত রিক্সার দখলে রয়েছে। এতে ফেরীতে যানবাহন ওঠানামা বিঘিœত হচ্ছে। এতে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনাও ঘটতে পারে।

গোয়ালন্দে চেয়ারম্যান প্রার্থী সেলিম মুন্সির মনোনয়ন প্রত্যাহার॥নির্বাচন যুদ্ধে ৮জন
মজলিশপুরে ট্রাক-কাভার্ড ভ্যানের সংঘর্ষে কাভার্ড ভ্যান চালক নিহত
পাংশা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী  বুড়ো’র মোটর সাইকেল প্রতীকের পথসভা
সর্বশেষ সংবাদ