ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
গোয়ালন্দের উজানচর নতুন ব্রীজ এলাকায় দর্শনার্থীদের প্রচুর ভিড়
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৭-১২ ১৫:৩৯:৪৩
সম্প্রতি পর্যটন এলাকা ঘোষিত গোয়ালন্দ উপজেলার উজানচর নতুন ব্রীজ এলাকায় দর্শনার্থীদের প্রচুর ভিড় হচ্ছে। ঈদের ছুটিতে অনেকেই সপরিবারে গতকাল ১২ই জুলাই বিকালে এখানে বেড়াতে আসে -মাতৃকণ্ঠ।

সম্প্রতি পর্যটন এলাকা হিসেবে ঘোষিত রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার উজানচর নতুন ব্রীজ এলাকায় দর্শনার্থীদের প্রচুর ভিড় হচ্ছে। ঈদের ছুটিতে অনেকেই সপরিবারে এখানে বেড়াতে আসছে।
  গতকাল ১২ই জুলাই বিকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, এখানকার মরা পদ্মা নদীতে দর্শনার্থীদের বিনোদন দিতে বেশ কিছু ডিঙ্গি ও প্যাডেল চালিত নৌকা রয়েছে। এছাড়া দর্শনার্থীদের বসার জন্য টাইলসযুক্ত কিছু পাকা বেঞ্চ ও সোলার স্ট্রিট লাইটের ব্যবস্থা করা হয়েছে। তবে আর কোন সুযোগ-সুবিধা, বিশেষ করে টললেটের ব্যবস্থা না থাকাসহ যানজটের জন্য দর্শনার্থীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। 
  সপরিবারে ঘুরতে আসা মিঠু শেখ বলেন, সারা বছর কাজের ব্যস্ততার মধ্যে থাকতে হয়। তাই ছুটিতে বাড়ীতে এলে পরিবার-পরিজন নিয়ে এখানে ছুটে আসি। পর্যটন এলাকা হিসেবে ঘোষণা করার পর এখানকার ভীড় বেড়ে গেছে। কোথাও একটু স্বস্তিতে বসার, দাঁড়ানোর বা ঘুরে বেড়ানোর উপায় নেই। 
  স্কুল শিক্ষক বাবর আলী বলেন, বিনোদনও মানুষের একটি অধিকার। কিন্তু গোয়ালন্দে সেই অর্থে আজও কোন বিনোদন কেন্দ্র গড়ে ওঠেনি। তবে এই এলাকাটি যথেষ্ট সম্ভাবনাময়। সরকারী-বেসরকারী উদ্যোগে এখানে বড় আকারে পর্যটন কেন্দ্র গড়ে তোলার দাবী জানাই।
  উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলজার হোসেন মৃধা বলেন, গোয়ালন্দ উপজেলায় বিনোদনের তেমন কোন জায়গা না থাকায় অনেক মানুষ প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর এই এলাকায় ভিড় করেন। সরকারীভাবে এলাকাটিকে পর্যটন এলাকা হিসেবে ঘোষণা করাসহ বসার বেঞ্চ ও সোলার স্ট্রিট লাইট স্থাপন করা হয়েছে। তবে টয়লেটের ব্যবস্থা, যোগাযোগের রাস্তা সংস্কার ও অবকাঠামো উন্নয়নসহ দর্শনার্থীদের সুবিধার্থে আরও কিছু কাজ করা দরকার।
  গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন বলেন, মানুষের ব্যাপক চাহিদা ও সম্ভাবনার কথা মাথায় রেখে উজানচর নতুন ব্রীজ এলাকাকে পর্যটন এলাকা হিসেবে ঘোষণা করা হয়েছে। ইতিমধ্যে সোলার স্ট্রিট লাইটের মাধ্যমে আলোকায়নসহ কিছু উন্নয়নমূলক কাজ করা হয়েছে। আগামীতে আরও উন্নয়নমূলক কাজ করা হবে। 
  উল্লেখ্য, গত ৭ই জুলাই দুপুরে উজানচর নতুন ব্রীজ এলাকায় স্থানীয় জনপ্রতিনিধি ও সুধীজনদের অংশগ্রহণে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক আবু কায়সার খান এই এলাকাকে পর্যটন এলাকা হিসেবে ঘোষণা করেন।

 

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ