ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
বালিয়াকান্দি করোনার উপসর্গ থাকা জ্বর ঠান্ডা ও কাশির রোগীর সংখ্যা বাড়ছে
  • তনু সিকদার সবুজ
  • ২০২২-০৭-১৪ ২০:৫৯:২৯

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বাড়তে শুরু করেছে জ্বর, ঠান্ডা ও কাশির রোগীর সংখ্যা। প্রতিদিন গড়ে ৩/৪ জন করে স্বাস্থ্য কমপ্লেক্সে এসে ভর্তি হচ্ছে। 
  গতকাল ১৪ই জুলাই সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, অন্যান্য রোগীদের পাশাপাশি জ্বর, ঠান্ডা ও কাশি নিয়ে ভর্তি রয়েছে ৮ জন রোগী। আর গত ৭দিনে একই সমস্যা নিয়ে ভর্তি হয়েছেন ১৮ জন রোগী। যার মাধ্যে ১০ জন নারী, ৬ জন পুরুষ ও ২ জন শিশু। 
  বালিয়াকান্দি সদর ইউনিয়নের পাইককান্দি গ্রামের ৮ মাস বয়সী তাসনিম নামে এক শিশু স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে ২দিন ধরে। শিশুটির মা জানায়, খুব জ্বর নিয়ে বাচ্চাকে এখানে ভর্তি করা হয়। এখন জ্বর কিছুটা কমেছে।
  বহরপুর ইউনিয়নের ইলিশকোল গ্রামের ৭ বছর বয়সী রাফিও ভর্তি হয়েছে একই সমস্যা নিয়ে। তার মা জানায়, পরিবারের ৩জনের জ্বর। বড় দু’জন সহ্য করতে পারলেও ছেলেটার অবস্থা খারাপ দেখে ওকে হাসপাতালে এনে ভর্তি করা হয়েছে। 
  স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক প্রতাপ মন্ডল বলেন, প্রতিদিন এই সমস্যা নিয়ে অনেক রোগী আসছে। হুট করেই এই সংখ্যা বেড়ে গেছে। আমরা জরুরী বিভাগ থেকে প্রয়োজনীয় ব্যবস্থাপত্র (প্রেসক্রিপশন) দিচ্ছি। যাদের অবস্থা কিছুটা অবনতি তাদেরকে ভর্তি করছি। 
  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নাসির উদ্দিন বলেন, এটি মূলত ঋতু পরিবর্তনের কারণে হচ্ছে। ভ্যাকসিনের কারণে করোনা অনেকটাই কন্ট্রোলে (নিয়ন্ত্রণে) রয়েছে। সর্বশেষ গত পরশু ৫-৬ জনের করোনার নমুনা পরীক্ষার বিপরীতে ২জনের শনাক্ত হয়েছে। তারা হোম আইসোলেশনে আছেন। এ সময়ে বাইরের খোলা খাবার, ফ্রিজের ঠান্ডা পানি-এগুলো এড়িয়ে চলতে হবে। পাশাপাশি প্রচুর পরিমাণে তরল জাতীয় খাবার খেতে হবে। 

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ