ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
জেলা পরিষদের সাবেক সদস্য রাশেদুল হক অমি’র স্ত্রী লাকি’র রহস্যজনক মৃত্যু
  • হেলাল মাহমুদ
  • ২০২২-০৭-১৬ ১৪:৫৫:৫৫

রাজবাড়ী জেলা পরিষদের সাবেক সদস্য ও রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাশেদুল হক অমি’র স্ত্রী লাকি আক্তার(৩৫) এর রহস্যজনক মৃত্যু হয়েছে। 

  গত ১৫ই জুলাই রাত ১০টার দিকে রাজবাড়ী বাজারের কলেজ রোডস্থ রাশা টাওয়ার খোরশেদ প্লাজা বিল্ডিংয়ের ৬তলা থেকে নীচে পড়ে গুরুতর আহত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 
  অমি’র পরিবারের দাবী আত্মহত্যার উদ্দেশ্যে লাকি আক্তার ৬তলা থেকে নীচে লাফিয়ে পড়ে। 
  অপরদিকে, লাকি আক্তারকে ‘যৌতুকের জন্য পরনারী ও নেশায় আসক্ত রাশেদুল হক অমি(৪৮) মারপিট করে ৬তলা থেকে নীচে ফেলে হত্যা করেছে’ -মর্মে লাকি আক্তারের মা ইসমত আরা বেগম বাদী হয়ে গতকাল ১৬ই জুলাই রাজবাড়ী থানায় একটি লিখিত এজাহার দায়ের করেছে।
  অভিযোগে উল্লেখ করা হয়েছে, প্রায় ১০ বছর পূর্বে রাজবাড়ী পৌরসভার চরলক্ষ্মীপুর এলাকার (নুরু মিয়ার ইট ভাটা সংলগ্ন) আকবর আলী সরদারের মেয়ে লাকি আক্তারের সাথে রাশেদুল হক অমি’র বিয়ে হয়। তাদের জান্নাত(৮) নামে ১টি মেয়ে ও রাইয়ান(৩) নামে ১টি ছেলে রয়েছে। বিয়ের পর থেকেই অমি নেশা ও পরনারীর প্রতি আসক্ত হয়ে পড়ে। মদ পান করে গভীর রাতে বাড়ী ফিরে লাকির নিকট যৌতুক দাবী করে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে। এ বিষয়ে পারিবারিকভাবে শালিস-নিষ্পত্তিও করা হয়। লাকি আক্তার সন্তানদের ভবিষ্যতের কথা ভেবে মারপিট ও নির্যাতন সহ্য করে স্বামীর সাথে সংসার করতে থাকে। গত ১৫ই জুলাই রাত ১১টার দিকে অমি’দের এক প্রতিবেশী লাকি আক্তারের ভাই রিপনকে মোবাইলে ফোন করে জানায় লাকি রাজবাড়ী সদর হাসপাতালে আছে। উক্ত খবর পেয়ে রিপন রাজবাড়ী সদর হাসপাতালে গিয়ে লাকিকে গুরুতর জখম অবস্থায় হাসপাতালের বারান্দায় শোয়ানো অবস্থায় দেখতে পায়। ওই সময় রিপন বার বার অমি’র মোবাইলে কল দিলেও মোবাইল বন্ধ থাকায় যোগাযোগ করতে ব্যর্থ হয়। পরে রিপন হাসপাতালের ডাক্তারের সাথে কথা বলে লাকিকে ফরিদপর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক লাকিকে মৃত ঘোষণা করে। পরবর্তীতে জানা যায় ওই দিন রাত ১০টার দিকে পরকীয়া প্রেম ও যৌতুক দাবী করা নিয়ে কথা কাটাকাটির জেরে লাকি আক্তারকে মারপিট করে অমি তাকে রাশা টাওয়ারের ৬ তলা থেকে নীচে ফেলে দেয়। 
  রাজবাড়ী থানার ওসি শাহাদাত হোসেন অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নিহত লাকির ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ