ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
মুজিববর্ষ উপলক্ষ্যে রাজবাড়ীতে আরো ৬৪৬টি ভূমিহীন পরিবার জমিসহ ঘর পাচ্ছে
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৭-১৯ ১৫:১০:০৩
রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান গতকাল ১৯শে জুলাই তার সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে মুজিববর্ষ উপলক্ষ্যে ৪র্থ পর্যায়ে রাজবাড়ী জেলার আরো ৬৪৬টি ভূমিহীন পরিবার ২শতাংশ করে জমিসহ সরকারী ঘর পাচ্ছে মর্মে সাংবাদিকদের অবহিত করেন -মাতৃকণ্ঠ।

মুজিববর্ষ উপলক্ষ্যে ৪র্থ পর্যায়ে রাজবাড়ী জেলার আরো ৬৪৬টি ভূমিহীন পরিবার ২শতাংশ করে জমিসহ সরকারী ঘর পেতে যাচ্ছে। 
  এর মধ্যে বালিয়াকান্দি উপজেলার ২২০টি, পাংশা উপজেলার ২০০টি, গোয়ালন্দ উপজেলার ১৬৯টি, রাজবাড়ী সদর উপজেলার ৪৫টি ও কালুখালী উপজেলার ১২টি ভূমিহীন পরিবার এই ঘর পাচ্ছে। আগামী ২১শে জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালী রাজবাড়ীসহ সারা দেশের এই জমি-ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন। 
  এ উপলক্ষ্যে গতকাল ১৯শে জুলাই দুপুরে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে কালেক্টরেটের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়।
  প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক আবু কায়সার খান বক্তব্য রাখেন। তিনি বলেন, ‘আমার দেশের প্রতিটি মানুষ খাদ্য পাবে, আশ্রয় পাবে, শিক্ষা পাবে, উন্নত জীবনের অধিকারী হবে-এই হচ্ছে আমার স্বপ্ন’। ১৯৭২ সালের ৩রা জুলাই বাংলাদেশ জাতীয় সমবায় ইউনিয়ন আয়োজিত সমবায় সম্মেলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই উক্তির উপর ভিত্তি করে বর্তমান সরকার ভূমিহীন ও গৃহহীন অসহায় পরিবার পুনর্বাসন করে আসছে। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, ‘বাংলাদেশের একটি মানুষও গৃহহীন থাকবে না।’ এরই ধারাবাহিকতায় মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পুনর্বাসন কার্যক্রম চলমান রয়েছে। ইতিপূর্বে রাজবাড়ী জেলায় ১ম পর্যায়ে ৭৬০টি, ২য় পর্যায়ে ৪৩০টি ও ৩য় পর্যায়ে ২৮৬টি ভূমিহীন পরিবারের মাঝে ২শতাংশ করে জমিসহ সরকারী ঘর হস্তান্তর করা হয়েছে। আগামী ২১শে জুলাই প্রধানমন্ত্রী কর্তৃক ভার্চুয়াল উদ্বোধনের পর জেলার বালিয়াকান্দি উপজেলার ২২০টি, পাংশা উপজেলার ২০০টি, গোয়ালন্দ উপজেলার ১৬৯টি, রাজবাড়ী সদর উপজেলার ৪৫টি ও কালুখালী উপজেলার ১২টি ভূমিহীন পরিবারের মাঝে ২ শতাংশ করে জমিসহ সরকারী ঘর হস্তান্তর করা হবে। প্রত্যেক উপজেলা পরিষদ মিলনায়তন থেকে স্থানীয় জনপ্রতিনিধি, উপকারভোগী ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। 
  প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জয়ন্তী রূপা রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন, জেলা প্রশাসনের এনডিসি সাইফুল হুদা ও আরডিসি বিপুল শিকদারসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ