ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
কালুখালীর মৃগী উচ্চ বিদ্যালয়ে ব্যস্ত সময় অতিবাহিত করলেন অতিরিক্ত সচিব রাশিদুল ইসলাম
  • মোক্তার হোসেন
  • ২০২২-০৭-২৫ ১৫:২২:১৩

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব মোঃ রাশিদুল ইসলাম গতকাল ২৫শে জুলাই রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মৃগী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ব্যস্ত সময় পার করেছেন। 
  তিনি মৃগী বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি।
  জানা যায়, গতকাল সোমবার সকাল সাড়ে ৯টার সময় অতিরিক্ত সচিব মোঃ রাশিদুল ইসলাম মৃগী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে পৌঁছিলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহজাহান আলী তাকে ফুলেল শুভেচ্ছা জানান। সকাল ১০টার সময় বিদ্যালয়ের অ্যাসেম্বলী ক্লাসে জাতীয় পতাকা উত্তোলন করেন অতিরিক্ত সচিব মোঃ রাশিদুল ইসলাম। জাতীয় পতাকা উত্তোলনের পর ছাত্র-ছাত্রীদের শরীরচর্চা ও সংগীত পরিবেশন পর্যবেক্ষণ করেন তিনি। এ সময় শারীরিক সুস্থতার প্রতি নজর রেখে খেলাধুলা ও পড়াশোনায় মনোযোগ বাড়ানোর পরামর্শ প্রদান করেন অতিরিক্ত সচিব রাশিদুল ইসলাম। একই সাথে তিনি যে কোন মূল্যে বিদ্যালয়ে শৃঙ্খলা বজায় রাখার গুরুত্বারোপ করেন। তিনি বলেন, বিদ্যালয়ে শিক্ষার্থীরা মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। অবশ্যই  নির্দিষ্ট ড্রেস পড়ে স্কুলে আসতে হবে। শিক্ষক ও শিক্ষার্থীদের সবারই শৃঙ্খলা বজায় রাখতে হবে। কোন অবস্থায় বিশৃঙ্খলা সৃষ্টি করার সুযোগ দেওয়া হবে না। শিক্ষাঙ্গনে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করবে তাদের আইনের আওতায় আনা হবে।
  মোঃ রাশিদুল ইসলাম আরো বলেন, শিক্ষকরা সব সময় ছাত্র-ছাত্রীদেরকে আলোর পথ দেখাবে। শিক্ষার্থীদের মাঝে নীতি, নৈতিকতা ও সামাজিক মূল্যবোধের জাগরণ ঘটাতে হবে। মেধাশক্তি সম্পন্ন জাতি গঠনে শিক্ষকদের ভূমিকার কথা উল্লেখ করেন তিনি।
  অ্যাসেম্বলী ক্লাস শেষে মৃগী বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভায় যোগ দেন অতিরিক্ত সচিব মোঃ রাশিদুল ইসলাম। বিদ্যালয় পরিচালনা কমিটির সভায় শৃঙ্খলা বজায় এবং শিক্ষার মানোন্নয়নে শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের সমন্বিত প্রয়াস চালানোর গুরুত্বারোপ করেন তিনি। এক্ষেত্রে অভিভাবকদের নিয়ে মোটিভেশনমূলক সভা করার পরামর্শ প্রদান করেন তিনি।
  সভা শেষে অষ্টম, নবম ও দশম শ্রেণির অংক ও ইংরেজী বিষয়ে বিশেষ পাঠদান করেন মৃগী বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব মোঃ রাশিদুল ইসলাম। 
  এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহজাহান আলী, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সামছুর রহমান খান, রফিকুল ইসলাম, আমজাদ হোসেন, তৈয়বুর রহমান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সদস্য আবুল হোসেন জোয়ার্দ্দার প্রমূখ উপস্থিত ছিলেন।

 

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ