ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
কালুখালীতে গরু ডাকাতির ঘটনায় জড়িত আন্তঃ জেলা ডাকাত দলের ৫জন গ্রেফতার
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৭-২৬ ১৫:১৫:২৯

রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের কালুখালী উপজেলার গড়িয়ানা এলাকা থেকে গত ৩রা জুলাই রাতে পিকআপ থামিয়ে গরু ডাকাতির ঘটনায় জড়িত আন্তঃ জেলা ডাকাত দলের ৫জন সদস্যকে গতকাল মঙ্গলবার ভোরে গ্রেফতার এবং ডাকাতির কাজে ব্যবহৃত ১টি ট্রাক জব্দ করা হয়েছে। 
  গতকাল ২৬শে জুলাই সকালে নিজ কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিং-এ পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান এ তথ্য জানান। 
  গ্রেফতারকৃতরা হলো- পাংশা উপজেলার পূর্ব বাগদুলী গ্রামের আফজাল মোল্লার ছেলে আকবর মোল্লা(৩৮), জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার পোল্লাকান্দি গ্রামের মুসলিম ওরফে মছির উদ্দিন ওরফে বাবুর ছেলে মমিনুল ওরফে মমিন ওরফে রূপচাঁন(৩৫), মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার জিয়নপুর গ্রামের মৃত শেখ মজিবর রহমান শেখের ছেলে ইয়াকুব আলী শেখ(৩৮), সাটুরিয়া উপজেলার পাড়াগ্রামের রব্বানীর ছেলে সুজন(২৬) ও লক্ষ্মীপুর জেলার সদর উপজেলার সমশেরাবাদ গ্রামের হাবিবুর রহমানের ছেলে শাহিন মোল্লা(২৭)। তাদের মধ্যে আকবর মোল্লা ডাকাত দলের সর্দার ও ইয়াকুব আলী শেখ ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাকের চালক। 
  প্রেস ব্রিফিং-এ পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান জানান, গত ৩রা জুলাই  দিবাগত রাত দেড়টার দিকে কালুখালী থানাধীন রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গড়িয়ানা এলাকায় গরুভর্তি একটি পিকআপে ডাকাতি হয়। ডাকাতরা পিকআপটি থামিয়ে ওই পিকআপে থাকা ৩টি গরু একটি ট্রাকে করে নিয়ে যায়। ওই ঘটনায় কালুখালী থানায় একটি ডাকাতি মামলা (নং-০২, তারিখ-০৪/০৭/২০২২ইং, ধারাঃ ৩৯৫/৩৯৭ পেনাল কোড) দায়ের করা হয়। কালুখালী থানা পুলিশ মামলাটির তদন্তকালে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন স্থান থেকে সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনার মাধ্যমে ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাকটি শনাক্ত ও জড়িতদের ব্যাপারে তথ্য সংগ্রহ করতে সক্ষম হয়। এরই ধারাবাহিকতায় গতকাল ২৬শে জুলাই ভোর ৬টার দিকে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া বাজার এলাকা থেকে ডাকাতির সাড়ে জড়িত ৫জনকে গ্রেফতার ও ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাকটি (ঢাকা মেট্রো-ড-১৪-৩২৬৫) জব্দ করা হয়। 
  পুলিশ সুপার আরও জানান, গ্রেফতারকৃতরা বিভিন্ন মহাসড়কে গরু বোঝাই ট্রাক ও পিকআপ থামিয়ে ডাকাতি করে আসছিল। তারা মধ্যরাতে নিজেদের ট্রাক নিয়ে গরু বোঝাই ট্রাক/পিকআপের পিছু নিতো। সুযোগ বুঝে টার্গেটকৃত ট্রাক/পিকআপের চালককে গাড়ী থামাতে বাধ্য করে অস্ত্রের মুখে নিজেদের ট্রাকে গরু তুলে নিতো। এছাড়াও গরুর খামার বা কৃষকের গোয়াল ঘর থেকেও তারা গরু ডাকাতি/চুরি করতো। গ্রেফতারকৃতদের প্রত্যেকের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে। 
  প্রেস ব্রিফিংয়ের সময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ সালাহউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) শাহনেওয়াজ রাজু, সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন কুমার সাহা, ডিএসবির ডিআইও-১ মোঃ সাইদুল ইসলাম ও কালুখালী থানার ওসি নাজমুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন। 

 

নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
সর্বশেষ সংবাদ