ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
পাংশা উপজেলায় আদিবাসী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষা বৃত্তি বিতরণ
  • মোক্তার হোসেন
  • ২০২২-০৭-২৬ ১৫:১৭:১১

রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার আদিবাসীদের জীবনমান উন্নয়নে কাজ করছে। শিক্ষা, বাসস্থানসহ তাদের জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আদিবাসী পরিবারের সন্তানেরা যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয়, তারা যেন ঝরে না পরে সে লক্ষ্যে সরকার প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ পর্যায়ে তাদের জন্য বিশেষ উন্নয়ন সহায়তা কর্মসূচি চালু করেছে। 

  গতকাল ২৬শে জুলাই বিকেলে পাংশা উপজেলা প্রশাসন আয়োজিত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেল ও শিক্ষা বৃত্তি বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
  বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি আরো বলেন, স্কুল-মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা বছরের প্রথম দিনে নতুন বই হাতে পাচ্ছে। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান। শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নতুন ভবন নির্মাণ করা হচ্ছে। শুধু শিক্ষা ক্ষেত্রেই নয়, রাস্তাঘাট-ব্রিজ নির্মাণসহ সার্বিকভাবে দেশের উন্নয়নে কাজ করছে বর্তমান সরকার। 
  তিনি বলেন, শেখ হাসিনার সরকার বিধবাভাতা, বয়স্কভাতা, প্রতিবন্ধী ভাতা চালু করে তাদের আর্থসামাজিক উন্নয়নের সুযোগ সৃষ্টি করেছেন। ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য গৃহ নির্মাণ করে দিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান।
  পাংশা উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির বারবার নির্বাচিত চেয়ারম্যান খোন্দকার সাইফুল ইসলাম(বুড়ো) বক্তব্য রাখেন। উপস্থাপনা করেন পাংশা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস।
  সভাপতির বক্তব্যে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী বলেন, বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা(পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসূচির আওতায় ২০২১-২০২২ অর্থ বছরে পাংশা উপজেলার বিভিন্ন নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি বিতরণের আয়োজন করা হয়েছে। এ বছর হাইস্কুল পর্যায়ে ১০ জন ছাত্রীকে বাইসাইকেল এবং প্রাথমিক বিদ্যালয়ের ৪০ জন শিক্ষার্থী প্রত্যেকে ২ হাজার ৪শত টাকা করে, হাইস্কুল পর্যায়ে ২০ জন শিক্ষার্থী প্রত্যেকে ৬ হাজার টাকা করে এছাড়া কলেজ পর্যায়ে ১০ জন শিক্ষার্থী প্রত্যেকে ৯ হাজার ৬শত টাকা করে পাবে।
  অনুষ্ঠানে জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ