ঢাকা সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
রাজবাড়ী পাসপোর্ট অফিস এলাকায় দালাল চক্র সক্রিয়॥১জনকে মারপিট
  • মীর সামসুজ্জামান
  • ২০২২-০৮-১১ ০১:০২:৫৮

রাজবাড়ী আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট নবায়ন করতে গিয়ে অফিসের বাইরে সংঘবদ্ধ দালালদের মারপিটের শিকার হয়েছে তানভীর আহমেদ জয়(৩৫) নামের এক যুবক। 
  গতকাল ১০ই আগস্ট দুপুরে সদর উপজেলার আহলাদিপুর এলাকায় পাসপোর্ট অফিসের পাশে দালাল চক্র তাকে মারপিট করে।
  ভূক্তভোগী তানভীর আহমেদ জয় পাংশা উপজেলার যশাই ইউনিয়নের চর দুর্লভদিয়া গ্রামের জসিম উদ্দিনের ছেলে।
  জানা গেছে, সেবাগ্রহীতা যুবক তানভীর আহমেদ গতকাল বুধবার সকালে তার পাসপোর্ট নবায়ন করতে আসে। অনেক ভিড় থাকায় অন্য সেবা গ্রহীতাদের মত সেও লাইনে দাঁড়িয়ে থাকে। দুপুর রারোটার দিকে এক যুবক সিরিয়াল ভেঙ্গে কাউন্টারে কথা বলার চেষ্টা করে। সে সময় কাউন্টারে থাকা দায়িত্বরত ব্যক্তি তাকে লাইনে দাঁড়িয়ে থেকে আসতে বলেন। সে সময় তানভীর ওই যুবককে বলেন ভাই আমরা সকাল থেকে লাইনে দাঁড়িয়ে আছি আপনিও লাইনে দাঁড়িয়ে আসেন। একথা বলায় ওই যুবকের সাথে তানভীরের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ওই যুবকটি বাইরে বের হয়ে যায়। কিছুক্ষণ পরে একটি যুবক তানভীরকে ডেকে অফিসের বাইরে নিয়ে মারধর শুরু করে। পরে স্থানীয়রা এসে তানভীরকে রক্ষা করে।
  তানভীর আরো বলেন, সকাল থেকে আমি পাসপোর্ট অফিসে রয়েছি। সবারমত লাইনে দাঁড়িয়ে রয়েছি। হঠাৎ দুই যুবক এসে কাউন্টারে কথা বলছে। কিন্তু কাউন্টার থেকে তাদের বলেছে আপনারা লাইনে দাঁড়িয়ে আসেন। আমি শুধু বলেছি ভাই আপনারা লাইনে দাঁড়িয়ে আসেন। একথা বলায় তারা বলে আমরা সাংবাদিক। আমাদের লাইন লাগে না। উত্তরে আমি বললাম সাংবাদিক তো দেশ ও জাতির জন্য কাজ করে। আমরা সকাল থেকে লাইনে দাঁড়িয়ে আছি আর আপনি এসেই পাসপোর্টের কাজ করতে পারে না ।একথা বলাতেই আমার উপরে চড়াও হয় তারা। পরে বাইরে ডেকে নিয়ে আমাকে ৫/৬ জন মারধর করে।
  এ বিষয়ে রাজবাড়ী আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক প্রবীর বড়ূয়া বলেন, মারপিটের ঘটনাটি আমি শুনেছি। কিন্তু আমার অফিসের মধ্যে এমন ঘটনা ঘটেনি। ঘটেছে অফিসের বাইরে। অফিসের মধ্যে ঘটনা হলে আমি অবশ্যই ব্যবস্থা নিতাম।
  উল্লেখ্য, অতি সম্প্রতি রাজবাড়ী পাসপোর্ট অফিসের বাইরে সংঘবদ্ধ স্থানীয় দালাল চক্রের তৎপরতায় পাসপোর্ট অফিসে আসা লোকজন নাজেহাল হচ্ছে। এছাড়াও দালাল চক্র নিজেদের সাংবাদিক পরিচয়েও অহরহ পাসপোর্ট অফিসে ঢুকে বিভিন্ন প্রকার তদবীরের চেষ্টা করে বলে অভিযোগ উঠেছে। 
  সচেতন মহল অবিলম্বে দালাল চক্রের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য জেলা ও পুলিশ প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করছে। 

রাজবাড়ীর দুই ইউপিতে জেলা পরিষদের নির্বাচনে আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আরুজের মতবিনিময় সভা
মীনা দিবস উপলক্ষ্যে রাজবাড়ীতে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত
ইশারা ভাষা দিবস ও বধির সপ্তাহ উপলক্ষ্যে রাজবাড়ীতে র‌্যালী-মানববন্ধন ও আলোচনা
সর্বশেষ সংবাদ