ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
পাকিস্তানের বাংলাদেশ দূতাবাসে বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৮-১১ ১৪:৩৩:০৭
পাকিস্তানের রাজধানী ইসলামাবাদস্থ বাংলাদেশ হাইকমিশনে গত ৮ই আগস্ট বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে -মাতৃকণ্ঠ।

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদস্থ বাংলাদেশ হাইকমিশনে নানা আয়োজনে গত ৮ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। 
  গতকাল ১১ই আগস্ট হাইকমিশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষ্যে হাইকমিশন প্রাঙ্গণ ব্যানার ও পোস্টারে সজ্জিত করা হয়। হাইকমিশনার মোঃ রুহুল আলম সিদ্দিকী হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হয়। শুরুতে দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়। 
  আলোচনা পর্বে হাইকমিশনার মোঃ রুহুল আলম সিদ্দিকী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি শুধু জাতির পিতার যোগ্য সহধর্মিণীই ছিলেন না, বাঙালীর স্বাধিকার আন্দোলন ও মুক্তি সংগ্রামের নেপথ্যে প্রতিটি পদক্ষেপে বঙ্গবন্ধুকে সক্রিয় সহযোগিতা করেন। বুদ্ধিমত্তা, ধৈর্য্য ও সাহসিকতার সাথে তিনি যেকোনো পরিস্থিতি মোকাবেলা করতেন। বঙ্গমাতার ত্যাগ ও অবদানের জন্য জাতি তাঁকে চিরদিন মনে রাখবে। 
  আলোচনা পর্বের শেষে বঙ্গমাতার জীবনী উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। সবশেষে বঙ্গমাতা ও বঙ্গবন্ধুসহ ১৫ই আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া-মোনাজাত করা হয়। 

উপজেলা নির্বাচনে মানুষ যাকে চাইবে সে-ই জয়ী হয়ে আসবে--প্রধানমন্ত্রী শেখ হাসিনা
নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি
মহান মে দিবস আজ
সর্বশেষ সংবাদ