ঢাকা বুধবার, মে ১, ২০২৪
পাংশায় মেকাডম করে ফেলে রাখা সড়কেগুলো জনদুর্ভোগ
  • মোক্তার হোসেন
  • ২০২২-০৮-১৩ ১৫:৪৯:১৮
পাংশার তত্ত্বিপুর বাজার-কলিমহর ইউপি সড়কে মেকাডম করে দীর্ঘদিন নির্মাণ কাজ ফেলে রাখায় ডাব্লিউবিএম’র ইটের খোয়া উঠে ডাস্ট তৈরি হওয়াসহ সড়কে জনদুর্ভোগ তৈরী হয়েছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মধ্যে তত্ত্বিপুর বাজার-কলিমহর ইউপি সড়ক, কলিমহর ইউপি হতে হাটবনগ্রাম সড়ক, পাংশা-মৃগী সড়কসহ একাধিক সড়ক মেরামত প্রকল্পের কাজ দীর্ঘদিন ধরে স্থবির হয়ে আছে। 
  স্থবির হওয়া প্রকল্পের কাজ দ্রুত সম্পন্ন করতে সংশ্লিষ্ট ঠিকাদারকে লিখিতভাবে তাগাদা দিলেও কাজের কাজ কিছুই হচ্ছে না। সড়কে ডাব্লিউবিএম করে দীর্ঘদিন ফেলে রাখায় ডাব্লিউবিএম’র ইটের খোয়া উঠে ডাস্ট তৈরি হওয়াসহ সড়ক সমূহে জনদুর্ভোগ বাড়ছে।
  জানা যায়, পাংশা হেড কেয়ার্টার থেকে মৃগী জিসি সড়ক, যশাই ইউপি জয়গ্রাম মাছপাড়া সড়ক উন্নয়ন প্রকল্প কার্যাদেশ মোতাবেক চলতি ২০২২ সালের ৩০শে এপ্রিলের মধ্যে কাজ সমাপ্ত হওয়ার কথা। কিন্তু কাজ শেষ না করে দীর্ঘদিন যাবত নির্মাণ কাজ বন্ধ রাখা হয়েছে। পাংশা উপজেলার বিগজারিয়া জিপিএস-বাহাদুপুর ইউপি ভায়া বলরামপুর সড়ক কার্পেটিং দ্বারা উন্নয়ন প্রকল্পের কার্যাদেশ মোতাবেক চলতি ২০২২ সালের ১লা এপ্রিল এর মধ্যে কাজ সমাপ্ত করার কথা থাকলেও প্রকল্পের কাজ বন্ধ রাখা হয়েছে। ডাব্লিউবিএম করে দীর্ঘদিন ফেলে রাখায় ডাব্লিউবিএম’র ইটের খোয়া উঠে যাওয়ার ফলে সড়কটির বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টিসহ ইটের ডাস্ট তৈরি হয়েছে।
  ভুরকলিয়া রাস্তার কাজেও এখন পর্যন্ত কার্পেটিং করা হয় নাই। নিশ্চিন্তপুর বাজার-সুজানগর সড়ক উন্নয়ন প্রকল্পের মেকাডম করে কাজ বন্ধ রাখা হয়েছে। কলিমহর ইউপি হতে হাটবনগ্রাম সড়ক মেরামত কাজেও দীর্ঘদিন ধরে মেকাডম করে ফেলে রাখা হয়েছে। নিভা এনায়েতপুর গোপিনাথপুর উন্নয়ন প্রকল্পের কাজও অসমাপ্ত অবস্থায় বন্ধ হয়ে আছে। জনপ্রতিনিধি, এলাকার বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তি ও ভুক্তভোগীদের অনেকেই জনদুর্ভোগ দূরীকরণে মেকাডম করে দীর্ঘদিন ফেলে রাখা সড়কের উন্নয়ন কাজ দ্রুত সম্পন্ন করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন। গত ১১ই আগস্ট থেকে গতকাল ১৩ই আগস্ট পর্যন্ত সরেজমিন ঘুরে এসব তথ্য জানা গেছে।
  এ ব্যাপারে যোগাযোগ করা হলে পাংশা উপজেলা প্রকৌশলী মোঃ জাকির হাসান জানান, নির্ধারিত সময়ে প্রকল্পের কাজ শেষ করার জন্য সংশ্লিষ্ট ঠিকাদারকে নির্দেশনা প্রদান করা হয়। সড়কে মেকাডম করে দীর্ঘদিন কাজ বন্ধ রাখায় জনদুর্ভোগ এবং এলজিইডি দপ্তরের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হওয়ার বিষয়টি আমাদের নজরে এসেছে। ঠিকাচুক্তি অনুযায়ী প্রকল্পের কাজ দ্রুত সম্পন্ন করতে সংশ্লিষ্ট ঠিকাদারদের লিখিতভাবে সতর্ক করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

গোয়ালন্দে চেয়ারম্যান প্রার্থী সেলিম মুন্সির মনোনয়ন প্রত্যাহার॥নির্বাচন যুদ্ধে ৮জন
মজলিশপুরে ট্রাক-কাভার্ড ভ্যানের সংঘর্ষে কাভার্ড ভ্যান চালক নিহত
পাংশা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী  বুড়ো’র মোটর সাইকেল প্রতীকের পথসভা
সর্বশেষ সংবাদ