ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরী ও লঞ্চের ভাড়া বৃদ্ধি
  • আবুল হোসেন
  • ২০২২-০৮-১৮ ১৪:১১:০৯
জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির প্রেক্ষিতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে গতকাল ১৮ই আগস্ট সকাল ৬টা থেকে ফেরী পারাপারের সব ধরনের যানবাহনের ক্ষেত্রে ২০ ভাগ বাড়িয়ে নতুন ভাড়া কার্যকর করা হয়েছে -মাতৃকণ্ঠ।

জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির প্রেক্ষিতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরী ও লঞ্চ পারাপারের ভাড়া বাড়ানো হয়েছে।
  গতকাল ১৮ই আগস্ট সকাল ৬টা থেকে ফেরী পারাপারের সব ধরনের যানবাহনের ক্ষেত্রে ২০% বাড়িয়ে নতুন ভাড়া কার্যকর করা হয়েছে। 
  অপরদিকে, লঞ্চের ভাড়া টোলসহ ৩৫ টাকা থেকে বাড়িয়ে ৪৫ টাকা করা হয়েছে।
  বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, ফেরী পারাপারের ক্ষেত্রে ১টন পর্যন্ত ধারণ ক্ষমতার পণ্যবাহী যানবাহনের ভাড়া ১০৫০ টাকা, ১টনের অধিক ৩টন পর্যন্ত ১২৫০ টাকা, ৩টনের অধিক ৫টন পর্যন্ত ১৩৫০ টাকা, ৫টনের অধিক ৮টন পর্যন্ত ১৫৫০ টাকা, ৮টনের অধিক ১১টন পর্যন্ত ২১০০ টাকা, ১০ চাকার ৩০টন পর্যন্ত যানবাহনের ভাড়া ৪৩২০ টাকা, ৩-৮ টনের ৩২ ফুটের উর্ধ্বে নয় এমন ট্যাংক-লরীর ভাড়া ২১০০ টাকা, মিনি বাস-কোস্টারের ভাড়া ১২৬০ টাকা, মাঝারী বাস-কোস্টারের ভাড়া ২১০০ টাকা, বড় বাস-কোচের ভাড়া ২৫২০ টাকা, মাইক্রোবাস, অ্যাম্বুলেন্স, বড় টেম্পু-হিউম্যান হলার জাতীয় যানবাহনের ভাড়া ১২০০ টাকা, নিশান-পাজেরো-লাক্সারী জীপের ভাড়া ১০৮০ টাকা, প্রাইভেট কার-টেম্পুর ভাড়া ৬৫০ টাকা, সিএনজি চালিত বেবী ট্যাক্সি-অটোরিক্সার ভাড়া ২৯০ টাকা, মোটর সাইকেলের ভাড়া ১২০ টাকা ও বাই সাইকেলের ভাড়া ৬০ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে ফেরীর সাধারণ যাত্রী ভাড়া ৩০ টাকা থেকে বাড়িয়ে ৩৬ টাকা করা হলেও এখনো তা কার্যকর করা হয়নি। লুজ কালেকশনের (সাধারণ যাত্রীদের কাছ থেকে) ঠিকাদারী প্রতিষ্ঠান এ সংক্রান্ত আনুষ্ঠানিক চিঠি পাওয়ার পরই বর্ধিত ভাড়া কার্যকর করবে। ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধি আজাদ ব্যাপারী বিষয়টি নিশ্চিত করেছেন। 
  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট শাখার সহকারী ব্যবস্থাপক(বাণিজ্য)  খোরশেদ আলম বলেন, জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির কারণে এই রুটের যানবাহন পারাপারের ফেরী ভাড়া ২০ শতাংশ বাড়ানো হয়েছে। ১৮ই আগস্ট বৃহস্পতিবার ভোর ৬টা থেকে এই বর্ধিত ভাড়া কার্যকর করা হয়েছে। বর্তমানে এই নৌরুটে ছোট-বড় ১২টি ফেরী চলাচল করছে।
  অপরদিকে লঞ্চ ভাড়া বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করে বিআইডব্লিউটিএ’র দৌলতদিয়া ঘাট শাখার ট্রাফিক ইন্সপেক্টর(টিআই) আফতাব হোসেন জানান, টোলসহ পূর্বের ভাড়া ৩৫ টাকা থেকে বাড়িয়ে ৪৫ টাকা করা হয়েছে। 

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ