ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
কেয়ারগিভারস ইনস্টিটিউট অব রাজবাড়ীর আয়োজনে কর্মশালা ও আলোচনা সভা
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২২-০৮-২০ ১৭:০১:১০
কেয়ারগিভারস ইনস্টিটিউট অব রাজবাড়ীর আয়োজনে গতকাল ২০শে আগস্ট সকালে শহরের ভবানীপুরে মাছরাঙা কমিউনিটি সেন্টাে প্রতিষ্ঠানের অস্থায়ী কার্যালয়ে কর্মশালা ও আলোচনা সভায় রাজবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

কেয়ারগিভারস ইনস্টিটিউট অব রাজবাড়ীর আয়োজনে কেয়ারগিভিং প্রশিক্ষণ গ্রহণ করে বিদেশে গমনের জন্য বৈদেশিক কর্মশালা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 
  গতকাল ২০শে আগস্ট সকালে রাজবাড়ী শহরের ভবানীপুরে মাছরাঙা কমিউনিটি সেন্টারের ৪র্থ তলায় প্রতিষ্ঠানের অস্থায়ী কার্যালয়ে এই কর্মশালা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
  প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও সিইও (প্রধান নির্বাহী কর্মকর্তা) মোহাম্মদ শাহ্রিয়ার রিয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, প্রধান বক্তা হিসেবে বাংলাদেশ ড্রিম টাচ গ্রুপের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, বিশেষ অতিথি হিসেবে বরিশাল ইউনিকেয়ার হেলথ এন্ড টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটের অধ্যক্ষ মোঃ মিনাজ খান, অন্যান্য অতিথিদের মধ্যে মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থার বরিশাল বিভাগীয় কমিটির সভাপতি মোঃ হুমায়ন কবির, রাজবাড়ী কলেজ অব ইঞ্জিনিয়ারিং টেকনোলজির শিক্ষক মোঃ নাদিম উদ্দিন, প্রতিষ্ঠানের ৩য় ব্যাচের প্রশিক্ষণার্থী রূপা কর্মকার প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় প্রতিষ্ঠানের প্রশিক্ষক লিটন মাহমুদ ও আয়েশা আক্তারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
  অনুষ্ঠানের প্রধান অতিথি ও প্রধান বক্তাসহ অন্যান্য বক্তাগণ তাদের বক্তব্যে বলেন, কেয়ারগিভারস ইনস্টিটিউট সরকারকে সহায়তা প্রদানের লক্ষ্যে সারা দেশের ন্যায় রাজবাড়ীতেও নার্সিংসহ বিভিন্ন কোর্সে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ জনগোষ্ঠি গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে। বর্তমানে শুধু বাংলাদেশ নয় সারা বিশ্বেই স্বাস্থ্য সেবা সেক্টরে দক্ষ জনগোষ্ঠীর অভাব রয়েছে, যা বিগত করোনা মহামারীর সময়ে সকলেই উপলব্ধি করতে পেরেছে। বাংলাদেশে যেহেতু মানবশক্তি রয়েছে সুতরাং তাদেরকে বিশেষ করে মেয়েদের যদি নার্সিং বিষয়ে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ করে তোলা যায় তবে সেটির মাধ্যমে দেশ-বিদেশে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে তাদেরকে স্বাবলম্বী করে তোলা সম্ভব হবে। বর্তমানে বিশ্বের উন্নত দেশগুলোতে দক্ষ নার্সের ব্যাপক চাহিদা রয়েছে। সেই দিকটি বিবেচনা করে দেশের বেকার যুবক-যুবতীদের নার্সিংসহ স্বাস্থ্য সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করা গেলে দেশের রেমিট্যান্সের প্রবাহ আরও বৃদ্ধি করা সম্ভব হবে। সেই লক্ষ্য বাস্তবায়ন করতে পারলে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে বিশ্বের বুকে প্রতিষ্ঠা করা সম্ভব হবে।
  কেয়ারগিভারস ইনস্টিটিউট অব রাজবাড়ী সূত্রে জানা গেছে, প্রতিষ্ঠানটি এসএসসি/সমমান পরীক্ষায় জিপিএ ২.৫ প্রাপ্ত শিক্ষার্থী থেকে সর্বোচ্চ মাষ্টার্স পাশ শিক্ষার্থীদের ফাস্ট এইড, বেসিক নার্সিং, বেসিক ফিজিওথেরাপী, বেসিক টিউট্রিশন, সাইকোলজি, অটিজম ম্যানেজমেন্ট, ডিমেনশিয়া ম্যানেজমেন্ট, হাউজ কিপিং ও স্পোকেন ইংলিশসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করে থাকে। 

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ