ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশায় ঝুঁকিপূর্ণভাবে হার্ডওয়ার ও মুদিখানা দোকানে বিক্রি হচ্ছে এলপি গ্যাস সিলিন্ডার
  • মোক্তার হোসেন
  • ২০২০-০৮-০৯ ১৫:৫৬:১৬
পাংশা শহরের ব্যস্ততম এলাকা সাব-রেজিস্ট্রার অফিস সংলগ্ন মসজিদের পাশে মেসার্স তামান্না ট্রেডার্সের সামনে ফুটপাথ দখল করে ঝুঁকিপূর্ণভাবে বিক্রির জন্য এলপি গ্যাস সিলিন্ডার সাজিয়ে রাখা হয়েছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় হার্ডওয়ার ও মুদিখানা দোকানেও বিক্রি হচ্ছে এলপি গ্যাসের সিলিন্ডার। 
  সরকারী নিয়মনীতির তোয়াক্কা না করে কোথাও দোকানের সামনে আবার কোথাও দোকানের সামনে ফুটপাথে উন্মুক্ত জায়গায় ঝুঁকিপূর্ণভাবে গ্যাস সিলিন্ডার সাজিয়ে রেখেছে দোকানীরা।
  জানা যায়, পাংশা পৌর শহরসহ উপজেলার বিভিন্ন হাটবাজারে এলপি গ্যাস সিলিন্ডার বিক্রি করা অধিকাংশ দোকানে ফায়ার সার্ভিসের লাইসেন্স, জ্বালানী অধিদপ্তরের লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের লাইসেন্স এমনকি অগ্নিনির্বাপণ যন্ত্র নেই। 
  পাংশা শহরের ব্যস্ততম এলাকা সাব-রেজিস্ট্রার অফিস সংলগ্ন মসজিদের পাশে মেসার্স তামান্না ট্রেডার্সসহ পাংশা শহর ও উপজেলার বিভিন্ন হাটবাজার এলাকাতেও নিয়মনীতি বহির্ভূত ঝুঁকিপূর্ণ ভাবে হার্ডওয়ার ও মুদিখানা দোকানে এলপি গ্যাস সিলিন্ডার মজুদ রেখে বিক্রি করায় বিভিন্ন মহলে প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
  এ ব্যাপারে পাংশা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার মোঃ রয়েল আহমেদ জানান, পাংশা শহরসহ উপজেলার বিভিন্ন হাটবাজারে বেশির ভাগ দোকানে নিয়ন নীতি না মেনে এলপি গ্যাস সিলিন্ডার বিক্রি করা হচ্ছে। 
  তিনি আরও বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ফরিদপুর জোনের লাইসেন্স শাখা বিষয়টি দেখভাল করে। মোঃ রয়েল আহমেদ উল্লেখ করেন তিনি পাংশাতে দায়িত্ব নেওয়ার পর সরকারী-বেসরকারী অফিস, ব্যাংক ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে অগ্নিনির্বাপণ যন্ত্র রাখার বিষয়ে সচেতনতামূলক প্রচারণা চালিয়েছেন। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ