ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
নিরাপত্তার স্বার্থে বালিয়াকান্দি বাজার সিসি ক্যামেরার আওতায় আসছে
  • তনু সিকদার সবুজ
  • ২০২২-০৮-২৩ ১৪:২৩:০৮
বালিয়াকান্দি উপজেলা প্রশাসনে গতকাল ২৩শে আগস্ট বাজার ব্যবসায়ীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা প্রশাসনের আয়োজনে বাজারের ব্যবসায়ীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা গতকাল ২৩শে আগস্ট বেলা ১১টায় কাঁচা বাজার এলাকায় অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানার সভাপতিত্বে সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বালিয়াকান্দি থানার ওসি মোঃ আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুস সাত্তার খান, যুগ্ম-সাধারণ সম্পাদক এহসানুল হাকিম সাধন, উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি এস.এম দাউদ খান, উপজেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি ছলেমান মোল্লা দলু, বালিয়াকান্দি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর বিশ্বাস আলম, বাজারের ইজারাদার সামছুল আলম মন্টু, বাজার বণিক সমিতির সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক বদরুল আলম, যুগ্ম-সাধারণ সম্পাদক আকবর আলী ও ব্যবসায়ী আব্দুর রাজ্জাক প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় বাজার বণিক সমিতির নির্বাচন, বাজারের নিরাপত্তায় সিসি ক্যামেরা স্থাপন, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, সরকারী জায়গা দখলমুক্ত করাসহ আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ তার বক্তব্যে বলেন, বাজারের ড্রেনের অবস্থা খুবই খারাপ। ময়লা-আবর্জনা ফেলার জন্য সব ড্রেনের মুখ বন্ধ হয়ে আছে। এ ব্যাপারে বাজারের ব্যবসায়ীদের সচেতন হতে হবে। ময়লা-আবর্জনা এক জায়গায় জড়ো করে রাখবেন। পরিচ্ছন্নতা কর্মীরা সেগুলো তুলে নিয়ে নির্ধারিত জায়গায় ফেলে দিবে। মুরগীর বর্জ্য বা অন্যান্য আবর্জনা চন্দনা নদীতে ফেলবেন না। ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট বা ভোক্তা অধিদপ্তরের টিম অভিযানে এলে কেউ তাদের কাজে বাধা প্রদান কিংবা অসৌজন্যমূলক আচরণ করবেন না।

উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা বলেন, বাজারের নিরাপত্তার জন্য বিভিন্ন পয়েন্টে প্রায় ৫০টি সিসি ক্যামেরা বসাতে হবে। বিষয়টি সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম মহোদয়কে অবগত করা হয়েছে। তিনি তার পক্ষ থেকে ১৫টি ক্যামেরা দিতে চেয়েছেন। এছাড়া উপজেলা পরিষদের বরাদ্দ থেকে ১০টি এবং সদর ইউপির চেয়ারম্যান ও বাজার কমিটির পক্ষ থেকে আরেও ২৫টি ক্যামেরার ব্যবস্থা করা হবে। বাজারের শৃঙ্খলা ও পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা অবৈধ দখলদারদের উদ্দেশ্যে বলেন, আগামী ৭দিনের মধ্যে সরকারী জায়গা ছেড়ে দিতে হবে, নইলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বালিয়াকান্দি থানার ওসি মোঃ আসাদুজ্জামান বলেন, বাজরের আইন-শৃঙ্খলা বজায় রাখাসহ চুরি-ডাকাতি রোধে সবাইকে সচেষ্ট থাকতে হবে। যেকোনো সমস্যায় থানা পুলিশ পাশে থাকবে।

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ