ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
গোয়ালন্দে বুদ্ধি প্রতিবন্ধী যুবতীকে গণধর্ষণের ঘটনায় ৩জন গ্রেফতার
  • আবুল হোসেন
  • ২০২২-০৮-২৪ ১৪:৩৯:৩৬
গোয়ালন্দ উপজেলার পশ্চিম উজানচর এলাকায় বুদ্ধি প্রতিবন্ধী যুবতী গণধর্ষণের ঘটনায় থানা পুলিশ ৩জনকে গ্রেফতার করেছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার পশ্চিম উজানচর এলাকায় বুদ্ধি প্রতিবন্ধী এক যুবতী(১৯) গণধর্ষণের শিকার হয়েছে। 
  এ ঘটনায় ওই যুবতীর পিতা বাদী হয়ে গোয়ালন্দ ঘাট থানায় মামলা দায়েরের পর পুলিশ ৩জনকে গ্রেফতার করেছে। অভিযুক্ত আরও ৩জন এখনো পলাতক রয়েছে। গ্রেফতারকৃতরা হলো- গোয়ালন্দ বাজারের আড়ৎপট্টি এলাকার লালমিয়া বেপারীর ছেলে সজল বেপারী ওরফে শরীফ(২৮), ঘোষপট্টি এলাকার আলতাফ ডাক্তারের ছেলে মিঠু(৩৮) এবং উত্তর উজানচর নতুন পাড়ার মৃত তোতা শেখের ছেলে আলামিন শেখ(২৮)। 
  জানা গেছে, গণধর্ষণের শিকার বুদ্ধি প্রতিবন্ধী যুবতীর পরিবার উত্তর উজানচর এলাকায় রেললাইনের পাশে বসবাস করে। তার পিতা একজন দিন মজুর। গত ২০শে আগস্ট দিবাগত রাত ১টার দিকে সে প্রকৃতির ডাকে সাড়া দেওয়ার জন্য ঘুম থেকে উঠে দেখে তার বুদ্ধি প্রতিবন্ধী মেয়ে ঘরে নেই। প্রতিবেশী ও স্বজনদের নিয়ে খোঁজাখুঁজি করার একপর্যায়ে রাত ২টার দিকে তারা ওই যুবতীকে বাড়ী থেকে প্রায় আধা কিলোমিটার দূরে রেল ব্রীজের ঢালে খুঁজে পায়। তাদেরকে দেখে কয়েকজন দৌড়ে পালিয়ে যায়। এ সময় তারা উলঙ্গ অবস্থায় যুবতীকে উদ্ধার এবং ধর্ষক শরীফ ও মিঠুকে হাতেনাতে আটক করে। তারা ঘটনার জন্য যুবতীর বাবার কাছে ক্ষমা চায়। অসহায় বাবা লোক লজ্জার ভয়ে তাদেরকে ছেড়ে দিয়ে মেয়েকে নিয়ে বাড়ীতে চলে আসে। পরের দিন ২১শে আগস্ট ধর্ষণের শিকার যুবতীকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক ঘটনা শুনে উন্নত চিকিৎসার জন্য তাকে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। কিন্তু দরিদ্র পরিবার অর্থের অভাবে তাকে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে যেতে ব্যর্থ হয়। পরবর্তীতে আত্মীয়-স্বজনদের পরামর্শে ওই যুবতীর পিতা গত ২৩শে আগস্ট বিষয়টি গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনকে জানান। তিনি তাৎক্ষণিকভাবে বিষয়টি গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদারকে অবগত করেন এবং যুবতীর পিতাকে থানায় মামলা দায়ের করার পরামর্শ দেন। সে অনুযায়ী ভুক্তভোগী যুবতীর পিতা থানায় গিয়ে ৪জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ২জনসহ ৬জনকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। 
  গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান, মামলা দায়েরের পর অভিযান চালিয়ে এজাহারভুক্ত ৩জন আসামীকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামীদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে। গতকাল ২৪শে আগস্ট গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করা হয়।

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ