ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ীর ডাঃ আবুল হোসেন কলেজে গভর্নিং বডি’র সভায় গুরুত্বপূর্ণ বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত
  • সুশীল দাস
  • ২০২২-০৮-২৬ ১৪:২২:৩৪
রাজবাড়ী শহরের ডাঃ আবুল হোসেন কলেজ গভর্নিং বডি’র সভাপতি ও ঢাকা-৪ আসনের সাবেক সংসদ সদস্য এডঃ সানজিদা খানমের সভাপতিত্বে গতকাল ২৬শে আগস্ট সকালে পরিচালনা কমিটির সভা অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

গভর্নিং বডি পরিবর্তনের পর ডাঃ আবুল হোসেন কলেজে সুষ্ঠু পরিবেশ ফিরে আসছে। এতে কলেজের শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী-অভিভাবকসহ সবার মধ্যে স্বস্তি বিরাজ করছে। 
  গতকাল ২৬শে আগস্ট সকালে গভর্নিং বডি’র বর্তমান সভাপতি ও ঢাকা-৪ আসনের সাবেক সংসদ সদস্য এডঃ সানজিদা খানমের সভাপতিত্বে গভর্নিং বডি’র সভা অনুষ্ঠিত হয়।
  সভায় জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক মনোনীত বিদ্যোৎসাহী সদস্য সাবেক জেলা ও দায়রা জজ এবং যুদ্ধাপরাধীদের বিচারকার্য পরিচালনা সংক্রান্ত কার্যক্রমের সাবেক প্রধান সমন্বয়ক মোঃ শামসুল হক, হিতৈষী সদস্য প্রকৌশলী আব্দুর রব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) কর্তৃক মনোনীত বিদ্যোৎসাহী সদস্য ইঞ্জিঃ আমজাদ হোসেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক মনোনীত নতুন বিদ্যোৎসাহী সদস্য রেজাউজ্জামান লিটন, অভিভাবক প্রতিনিধি সদস্য সমীর কুমার সরকার, মোঃ মোখলেছুর রহমান, মোঃ মনিরুজ্জামান মৃধা, শিক্ষক প্রতিনিধি সদস্য রোকসানা পারভীন, নূরুল ইসলাম মিয়া, সাঈদা ইয়াসমীন; চিকিৎসক প্রতিনিধি ডাঃ মোঃ মঈনুল করিম খান, কমিটির সদস্য সচিব ও বিদায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতিয়ার রহমান অংশগ্রহণ করেন।   
  সভায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক মনোনীত নতুন বিদ্যোৎসাহী সদস্য রেজাউজ্জামান লিটনকে গভর্নিং বডি’র পক্ষ থেকে শুভেচ্ছা জানানো, নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান; শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের ডিজিটাল হাজিরা; শ্রেণী কক্ষসহ ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা স্থাপন, অনলাইনে শিক্ষার্থীদের বেতন-ফি ও পরীক্ষার ফলাফল প্রদান; শিক্ষার্থীদের সাপ্তাহিক টিউটোরিয়াল, নিয়মিত অভিভাবক সমাবেশসহ বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।  
  সভায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)’র নির্দেশনা অনুযায়ী গভর্নিং বডি কলেজের জ্যেষ্ঠ শিক্ষক ও সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ চৌধুরী আহসানুল করিমকে পুনরায় ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করে। সভার রেজুলেশনে সর্বসম্মতিক্রমে বিষয়টি অনুমোদন দেয়া হয়েছে। আগামীকাল ২৮শে আগস্ট ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতিয়ার রহমান তার কাছে দায়িত্বভার হস্তান্তর করবেন।  
  উল্লেখ্য, বিদায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতিয়ার রহমান মাউশি’র নির্দেশনা (অনতিবিলম্বে চৌধুরী আহসানুল করিমকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদানের বিষয়ে) স্থগিতের জন্য হাইকোর্টে যে রিট আবেদন করেছিলেন তা প্রত্যাহার করে নিয়েছেন। সেই সাথে গভর্নিং বডি বরাবর তাকে অব্যাহতি দানের জন্য আবেদন করেন। এর আগে গত ২৮শে জুলাই জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক মেয়াদোত্তীর্ণ গভর্নিং বডি’র স্থলে সাবেক সংসদ সদস্য এডঃ সানজিদা খানমকে সভাপতি এবং সাবেক জেলা ও দায়রা জজ মোঃ শামসুল হককে বিদ্যোৎসাহী সদস্য করে নতুন কমিটির অনুমোদন দেয়া হয়।
  রাজবাড়ী জেলা পরিষদের প্রশাসক ফকীর আব্দুল জব্বার গভনির্ং বডি’র সভাপতি থাকা অবস্থায় বার বার মাউশি’র নির্দেশনা অমান্য, জাতীয় বিশ্ববিদ্যালয়ের গঠিত কমিটি কর্তৃক অনিয়মের তদন্ত, বার বার অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ স্থগিত হওয়া, প্রাইমারীর নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস কেলেঙ্কারীতে শিক্ষক-কর্মচারীর গ্রেফতার হওয়া, অব্যস্থাপনাসহ নানা কারণে কলেজটিতে অচলাবস্থা বিরাজ করছিল। এখন গভর্নিং বডি’র পরিবর্তনের পর কলেজে সুষ্ঠু পরিবেশ ফিরে এসেছে এবং শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী-অভিভাবকসহ সবার মধ্যে স্বস্তি বিরাজ করছে। 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ