ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
নির্বাচিত হলে স্বজনপ্রীতি ও দুর্নীতিমুক্ত থেকে রাজবাড়ী জেলা পরিষদ পরিচালনা করবো-- রিটো চৌধুরী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৮-২৬ ১৪:২৮:৪৩
আসন্ন রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক ইমামুজ্জামান চৌধুরী রিটো -মাতৃকণ্ঠ।

আগামী ১৭ই অক্টোবর সারা দেশের ৬১টি জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। 
  এ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীরা সরব হতে শুরু করেছে। রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এবারও প্রার্থী হচ্ছেন জেলার কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের মালিয়াট গ্রামের বাসিন্দা বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক ইমামুজ্জামান চৌধুরী রিটো। 
  তিনি রাজবাড়ী-২ আসনের জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য মরহুম নাজির হোসেন নিলু চৌধুরীর পুত্র এবং কালুখালী উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো’র আপন ছোট ভাই। 
  নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে ইমামুজ্জামান চৌধুরী রিটো বলেন, আমার মরহুম দাদা মরহুম ইউসুফ হোসেন চৌধুরী পাকিস্তানের ন্যাশনাল এসেম্বলীর প্রথম চীফ হুইপ এবং ১৯৪৭ সাল থেকে ১৯৬৪ সাল পর্যন্ত এমএনএ ছিলেন। এছাড়াও তিনি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তার ভাই মরহুম খান বাহাদুর আলিমুজ্জামান চৌধুরী বৃটিশ আমলে বৃহত্তর ফরিদপুরের প্রথম গ্রাজুয়েট, কম্পেনিয়নশীপ অব ইন্ডিয়ান ইম্পায়ার, এমএলসি (মেম্বার অব লেজিসটেটিভ কাউন্সিল)’র চেয়ারম্যান এবং বৃহত্তর ফরিদপুরের গভর্নর ছিলেন। আমার পিতা মরহুম নাজির হোসেন নিলু চৌধুরী সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। বড় ভাই আলিউজ্জামান চৌধুরী বর্তমানে কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। পারিবারিক ঐতিহ্যের ধারাবাহিকতায় আমিও দীর্ঘদিন ধরে জনসেবামূলক কর্মকান্ডের সাথে জড়িত। সাধ্য অনুযায়ী সবসময় জনগণের পাশে থাকার চেষ্টা করি। কিন্তু একজন জনপ্রতিনিধি বা সাংবিধানিক পদাধিকারীর পক্ষে যতটা সম্ভব তা কোন ব্যক্তির পক্ষে করা সম্ভব নয়। এ জন্যই শুভানুধ্যায়ীদের অনুরোধে এবারেও রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার সিদ্ধান্ত নিয়েছি। যদিও আমি গত বার জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করার পর জেলা পরিষদের বর্তমান প্রশাসক(সাবেক চেয়ারম্যান) ফকীর আব্দুল জব্বারের অনুরোধে তা প্রত্যাহার করেছিলাম। কিন্তু এবার নির্বাচনের জন্যই মাঠে নেমেছি। 
  ইমামুজ্জামান চৌধুরী রিটো বলেন, নির্বাচিত হলে স্বজনপ্রীতি ও দুর্নীতিমুক্ত থেকে সততার সাথে সুষ্ঠুভাবে জেলা পরিষদ পরিচালনার মাধ্যমে জনগণের সেবায় আত্মনিয়োগ করবো। বংশগত পারিবারিক ঐতিহ্য ও জনগণের আস্থা-ভালোবাসা আমাকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ব্যাপারে অনুপ্রাণিত করেছে। এ ব্যাপারে আমি জেলার সর্বস্তরের জনপ্রতিনিধিসহ সকলের দোয়া ও সমর্থন কামনা করছি। 
  উল্লেখ্য, ইমামুজ্জামান চৌধুরী রিটো ১৯৬৫ সালে কালুখালীর মালিয়াট গ্রামে জন্মগ্রহণ করেন। ২০১৩ সালে যুক্তরাষ্ট্রের স্টেট ইউনিভার্সিটি অব নিউইয়র্ক থেকে সোশ্যাল সায়েন্সে গ্রাজুয়েশন সম্পন্ন করেন। বর্তমানে আমেরিকায় ও দেশে রিয়েল এস্টেট ব্যবসার পাশাপাশি সমাজসেবামূলক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন। ব্যক্তিগত জীবনে তিনি ৩কন্যা সন্তানের জনক।

 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ