ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
পাংশা উপজেলা হিসাব রক্ষণ অফিসে জনবল সংকটে কার্যক্রমে ধীরগতি!
  • মোক্তার হোসেন
  • ২০২২-০৯-০৪ ১৫:১৬:১৮
পাংশা উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয় ও উপজেলা হিসাব রক্ষণ অফিসের বিল শাখা-১ এর দপ্তর গতকাল রবিবার এভাবেই তালামারা অবস্থায় বন্ধ ছিল -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা হিসাব রক্ষণ দপ্তরে জনবল সংকটের কারণে দাপ্তরিক কার্যক্রম ব্যাহত হচ্ছে এবং অডিটর মোঃ শাহজাহান সিরাজের বদলী নিয়ে গুঞ্জন উঠেছে।
  গতকাল ৪ঠা সেপ্টেম্বর সকাল ১১টার দিকে পাংশা উপজেলা হিসাব রক্ষণ দপ্তরে গিয়ে উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা এবং নতুন বদলী হয়ে আসা অডিটর মোঃ কুদ্দুস মিয়ার দেখা মেলেনি। উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয় ও অডিটরের কক্ষে তালা দেওয়া অবস্থায় বন্ধ দেখা যায়।
  জানতে চাইলে পাংশা উপজেলা হিসাব রক্ষণ দপ্তরের অফিস সহায়ক সফিকুল ইসলাম জানান, বালিয়াকান্দি উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা সদর উদ্দিন শেখ অতিরিক্ত দায়িত্বে পাংশা উপজেলায় সপ্তাহে দু’দিন সোমবার ও বুধবার অফিস করেন। এছাড়া অডিটর মোঃ শাহজাহান সিরাজকে বালিয়াকান্দি উপজেলায় বদলী করা হয়েছে। পাংশায় অডিটর পদে ১জনের যোগদান করার কথা। এ বিষয়ে তার বিস্তারিত জানা নেই বলে জানান তিনি।
  খোঁজ নিয়ে জানা গেছে, হিসাব ভবনের ডিভিশনাল কন্ট্রোলার অব একাউন্টস, ঢাকা-এর কার্যালয়ের ৩১শে আগস্টের স্মারক নং- ডিসিএ/ঢাকা/প্রশা-২/বদলি/কর্মচারী/২৩১(খন্ড-৪)/৮৭৬ সূত্রমতে অডিটর মোঃ কুদ্দুস মিয়াকে ডিএএফও, ফরিদপুর থেকে ইউএও, পাংশায় এবং অডিটর মোঃ শাহজাহান সিরাজকে ইউএও পাংশা থেকে ইউএও, বালিয়াকান্দিতে বদলী/পদস্থাপন করা হয়। ০১/০৯/২০২২ খ্রিঃ অপরাহ্নে তারা অব্যাহতি প্রাপ্ত হবেন।
  এ ব্যাপারে পাংশার নতুন অডিটর মোঃ কুদ্দুস মিয়ার সাথে যোগযোগ করা সম্ভব হয়নি। পাংশা থেকে বালিয়াকান্দিতে বদলী হওয়া অডিটর মোঃ শাহজাহান সিরাজের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, একস্থানে তিন বছর চাকুরী করায় স্বাভাবিক ভাবেই তার বদলী হয়েছে এবং বদলীজনিত ট্রানজিট সুবিধা ভোগ করছেন তিনি। পাংশা থেকে বদলীর আগে দাপ্তরিক কাজে তাকে কারণ দর্শানো নোটিশ প্রদান ও জবাব প্রদানের বিষয়ে তিনি কোন তথ্য জানাতে অপারগতা প্রকাশ করেন।
  স্থানীয় একাধিক ব্যক্তি জানান, অডিটর শাহজাহান সিরাজের বদলীর আগে দাপ্তরিক কিছু কারণে তাকে হিসাব রক্ষণ দপ্তর কর্তৃক কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়।
  গতকাল রবিবার দুপুরে রাজবাড়ী জেলা একাউন্টস এন্ড ফিন্যান্স অফিসার মহসিন রেজার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি মিটিংয় আছেন বলে জানান।

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ