ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
গোয়ালন্দে ফি বকেয়াঃ অর্ধশত শিক্ষার্থীকে পরীক্ষা দিতে দেয়নি প্রধান শিক্ষক॥ছাত্রীর আত্মহত্যার চেষ্টা
  • আবুল হোসেন
  • ২০২২-০৯-০৪ ১৫:২০:০৮
গোয়ালন্দের মুন স্টার কলেজিয়েট স্কুলে গতকাল ৪ঠা সেপ্টেম্বর ফি বকেয়া থাকায় প্রধান শিক্ষক কর্তৃক অপমান করে পরীক্ষার হল থেকে বের দেওয়ায় নবম শ্রেণীর মেধাবী ছাত্রী রোজিনা আক্তার ডিটারজেন্ট পাউডার খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দের মুন স্টার কলেজিয়েট স্কুলে ফি বকেয়া থাকায় প্রধান শিক্ষক কর্তৃক অপমান করে পরীক্ষার হল থেকে বের দেওয়া নবম শ্রেণীর মেধাবী ছাত্রী রোজিনা আক্তার(১৪) ডিটারজেন্ট পাউডার গুলিয়ে খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছে। 
  গতকাল ৪ঠা সেপ্টেম্বর বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। অসুস্থ্য অবস্থায় তাকে প্রথমে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে বিকালে সেখান থেকে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। রোজিনা আক্তার গোয়ালন্দ পৌরসভার ৩ নং ওয়ার্ডের নছরউদ্দিন সরদার পাড়া গ্রামের নিজাম উদ্দিন শেখের মেয়ে এবং গোয়ালন্দ উপজেলা কমপ্লেক্স সংলগ্ন মুন স্টার কলেজিয়েট স্কুলের ছাত্রী। 
  রোজিনা আক্তারের পিতা নিজাম উদ্দিন শেখ জানান, তার মেয়ের স্কুলে চলতি মাসের বেতন ও পরীক্ষার ফিসহ বিভিন্ন ফি বাবদ ১৯০০ টাকা পাওনা হয়। সপ্তাহ খানেক আগে তিনি ১৫০০ টাকা পরিশোধ করেন। সকালে মেয়ে স্কুলে পরীক্ষা দিতে গেলে বকেয়া ৪শত টাকার জন্য স্কুলের প্রধান শিক্ষক মেয়েকে অপমান করে পরীক্ষার হল থেকে বের করে দেয়। এই অপমান সইতে না পেরে মেয়ে বাড়ীতে এসে সকলের অগোচরে ডিটারজেন্ট(ওয়াশিং) পাউডার গুলিয়ে খেয়ে আত্মহত্যার চেষ্টা করে। 
  স্কুলের প্রধান শিক্ষক আজিম উদ্দিন বলেন, তার স্কুল একটি বেসরকারী প্রতিষ্ঠান। শিক্ষার্থীদের বেতন ও অন্যান্য ফি থেকেই শিক্ষক-কর্মচারীদের বেতন হয়। ইতিমধ্যে শিক্ষার্থীদের কাছে অনেক বকেয়া হয়েছে। তাই বকেয়া আদায়ের জন্য রোজিনা আক্তারসহ প্রায় অর্ধশত শিক্ষার্থীকে পরীক্ষা দিতে দেয়া হয়নি। তবে তাদেরকে কোনো অপমান করা হয়নি। বলা হয়েছে বেতন পরিশোধ করলে পরবর্তীতে এই পরীক্ষা নেয়া হবে।
  গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শাহ্ মুহাম্মদ শরীফ জানান, পয়জন(বিষ) খাওয়া রোগীদের যেভাবে চিকিৎসা দেয়া হয় মেয়েটিকে সেভাবে চিকিৎসা দেয়া সম্ভব হয়নি। কারণ ডিটারজেন্ট পাউডারের এসিডে তার শ্বাসনালীতে এক ধরনের বার্নের(পুড়ে যাওয়া) সৃষ্টি হয়েছে। এ কারণে উন্নত চিকিৎসার জন্য তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ