ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশার মাগুড়াডাঙ্গী গ্রামে সীমানা প্রাচীর নির্মাণ করা নিয়ে দুই পরিবারের বিরোধ
  • মোক্তার হোসেন
  • ২০২০-০৮-১১ ১৭:৪৬:৩৩
পাংশা পৌরসভার মাগুড়াডাঙ্গী গ্রামে সীমানা প্রাচীর নির্মাণ করা নিয়ে দু’পরিবারের মধ্যে বিরোধ চলছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা পৌরসভার মাগুড়াডাঙ্গী পশ্চিমপাড়া গ্রামে মৃত রাজ্জাক শেখের ছেলে ইকবাল আহমেদ বাড়ীর পাশে মেহগনি বাগানের সীমানা প্রাচীর নির্মাণ করতে গেলে প্রতিবেশী মিজান শেখ তার বাড়ী যাওয়ার পথের জন্য জায়গা রেখে সীমানা প্রাচীর নির্মাণের দাবী তোলে। এতে করে ইকবাল আহমেদের বাগানের সীমানা প্রাচীর নির্মাণ কাজ বন্ধ হয়ে যায়। 
  এ নিয়ে কয়েক মাস ধরে উভয় পরিবারের মধ্যে বিরোধ চলছে। তারই জের ধরে গত কয়েক দিন হলো বিরোধ তুঙ্গে উঠেছে। পথের জন্য জায়গার মীমাংসা না হওয়ায় উভয় পরিবারের মধ্যে যে কোনো মুহুর্তে গোলোযোগের আশংকা করা হচ্ছে।
  এ ব্যাপারে মিজান শেখ জানান, তারা ৭জন ভাই। প্রত্যেকের পৃথক সংসার ও পৃথক ঘর-বাড়ী। কিন্তু বাড়ীতে প্রবেশের জন্য রাস্তা নেই। নিজেদের জমি ছাড় দিয়ে ভবিষ্যতের জন্য বাড়ীর পথ বের করতে হবে। বাড়ীর পথের সমস্যার কথা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস ও ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আবুল হোসেন শেখের কাছে জানানো হয়েছে বলে জানান তিনি। সীমানা নির্ধারণী মাপজোখ হলেও পথের জায়গার কোনো সুরাহা হয়নি। সীমানা থেকে অন্তত দুইফুট জায়গা রেখে প্রাচীর নির্মাণের দাবী তোলেন তিনি।
  অপর পক্ষ ইকবাল আহমেদ জানান, মিজান শেখের বাধার কারণে সীমানা প্রাচীর নির্মাণ কাজ বন্ধ রাখা হয়েছে। মিজান শেখের বাড়ীর পথের জন্য তার জায়গার দক্ষিণ পাশ দিয়ে পথ হলে ১ফুট অথবা পশ্চিম পাশ দিয়ে পথ হলে ২ফুট জায়গা ছাড়ের ইচ্ছা ব্যক্ত করেন তিনি। এ ব্যাপারে শান্তিপূর্ণ সমঝোতা প্রত্যাশা তার।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ