ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীর স্বদেশ নাট্যাঙ্গনের পদক প্রদান অনুষ্ঠান ও নাটক মঞ্চায়ন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৯-১৬ ১৪:২৪:৩০
রাজবাড়ীর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে গতকাল ১৬ই সেপ্টেম্বর সন্ধ্যায় স্বদেশ নাট্যাঙ্গনের ‘গোবিন্দ চন্দ্র ঘোষ স্মৃতি পদক’ প্রদান অনুষ্ঠানে ৪ জন গুণীকে গোবিন্দ চন্দ্র ঘোষ স্মৃতি পদক প্রদান করা হয় ও পদকপ্রাপ্তদের পাশাপাশি স্বদেশ নাট্যাঙ্গনের ১০ জন আজীবন সদস

রাজবাড়ীর স্বদেশ নাট্যাঙ্গনের ‘গোবিন্দ চন্দ্র ঘোষ স্মৃতি পদক’ প্রদান অনুষ্ঠান ও দ্বৈত নাটক ‘চন্দ্রগ্রহণ’ এর মঞ্চায়ন হয়েছে। 
   গতকাল ১৬ই সেপ্টেম্বর সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রথম পর্বে ২০১৯ থেকে ২০২২ সাল পর্যন্ত ৪ বছরের জন্য ৪ জন গুণীকে গোবিন্দ চন্দ্র ঘোষ স্মৃতি পদক প্রদান করা হয়। পদকপ্রাপ্তরা হলেন-নারী নেত্রী এডঃ দেবাহুতি চক্রবর্তী (২০১৯), নাট্য ব্যক্তিত্ব অনিরুদ্ধ কুমার ধর শান্তনু (২০২০), নাট্য ও চলচ্চিত্র অভিনেত্রী মোমেনা চৌধুরী (২০২১) ও নাট্য ব্যক্তিত্ব রুমা মোদক (২০২২)। পদক প্রদানের পূর্বে তাদের জীবনী পাঠ করেন অধ্যাপক রাজ্জাকুল আলম, সুমি ইসলাম, সিঁথি সান্যাল ও তামান্না আমান মিষ্টি। এছাড়াও পদকপ্রাপ্তরা তাদের অভিব্যক্তি প্রকাশ করেন এবং এ আয়োজনের জন্য স্বদেশ নাট্যাঙ্গনকে ধন্যবাদ জানান। পদকপ্রাপ্তদের পাশাপাশি অনুষ্ঠানে স্বদেশ নাট্যাঙ্গনের ১০ জন আজীবন সদস্যকেও সম্মাননা জানানো হয়। 
   অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু কায়সার খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস। আরও বক্তব্য রাখেন স্বদেশ নাট্যাঙ্গনের উপদেষ্টা কবি সালাম তাসির, ডাঃ পারিজাত কুমার পাল, অধ্যক্ষ (অবঃ) আজিজুল হক ও জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার পার্থ প্রতিম দাস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বদেশ নাট্যাঙ্গনের সভাপতি মাসুদুজ্জামান ফিরোজ এবং সঞ্চালনা করেন স্বদেশ নাট্যাঙ্গনের আজীবন সদস্য নাট্য ব্যক্তিত্ব ম. নিজাম। অনুষ্ঠানের শুরুতে স্বদেশ নাট্যাঙ্গনের সাধারণ সম্পাদক উচ্ছাস কুমার ঘোষ, সিরাজুল ইসলাম, জিহাদুল ইসলাম জিহাদসহ অন্যান্য সদস্যরা অতিথিদের ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন। 
   অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে গোবিন্দ চন্দ্র ঘোষকে উৎসর্গকৃত দ্বৈত নাটক ‘চন্দ্রগ্রহণ’ মঞ্চস্থ হয়। অজয়দাস তালুকদার রচিত নাটকটিতে অভিনয় করেন স্বদেশ নাট্যাঙ্গনের কর্মী শেখ রেজওয়ান ও ইশারা খাতুন। 
   উল্লেখ্য, স্বদেশ নাট্যাঙ্গনের প্রয়াত উপদেষ্টা গোবিন্দ চন্দ্র ঘোষের স্মরণে নাট্য সংগঠনটির উদ্যোগে তার নামে এই স্মৃতি পদক প্রবর্তন করা হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ