ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ী সোশিও কালচারাল ফোরাম এর নতুন কার্যনির্বাহী কমিটি গঠন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৯-১৭ ১৪:৪৯:৩৭

সামাজিক-সাংস্কৃতিক সংগঠন রাজবাড়ী সোশিও কালচারাল ফোরাম (আরএসসিএফ) এর নতুন কার্যনির্বাহী কমিটি (২০২২-২০২৩) গঠন করা হয়েছে।
   গত ১০ই সেপ্টেম্বর রাতে অনলাইনে গুগল মিটে অনুষ্ঠিত এক সভায় ৩০ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। আরএসসিএফের প্রধান উপদেষ্টা ও আহ্বায়ক কমিটির আহ্বায়ক সৈয়দ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের বিদায়ী সভাপতি রিয়াসাদ আকতার। আরও বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ডাঃ মোহাম্মদ ইকবাল হোসেন, আহসান হাবীব হাসু, সুরজিৎ চক্রবর্তী, মুহম্মদ সাইফুল্লাহ, ফয়েজুল হক কল্লোল, ফারুক উদ্দিন, প্রধান পৃষ্ঠপোষক বিশিষ্ট ব্যবসায়ী নাসিম শফি, পৃষ্ঠপোষক নুরতাজ তাজিয়া, রাবেয়া লিপি প্রমুখ। সংগঠনের বিদায়ী কার্যনির্বাহী কমিটি ও সাধারণ পরিষদের সহযোগী সদস্যগণ এবং উপজেলা অ্যাম্বাসেডরগণসহ সংশ্লিষ্টরা সভায় অংশগ্রহণ করেন।
   আলোচনা পর্বের শেষে আরএসসিএফের প্রধান উপদেষ্টা ও আহ্বায়ক কমিটির আহ্বায়ক সৈয়দ সিদ্দিকুর রহমান সংগঠনের ৩০ জন সদস্য বিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটির নাম ঘোষণা করেন। এতে ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের শিক্ষার্থী রিফাহ নানজিবা অহনাকে সভাপতি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিলয় সাহাকে পুনরায় সাধারণ সম্পাদক, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাকিবুল ইসলাম হৃদয়কে জ্যেষ্ঠ সহ-সভাপতি (সার্বিক), রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিফাত হাসান আদরকে জ্যেষ্ঠ সহ-সভাপতি (সমন্বয়),  তাবাসসুম  আফরিন লিসাকে সহ-সভাপতি (অর্থ ও প্রশাসন), জান্নাতুল ফেরদৌস আঁখিকে সহ-সভাপতি (সংগঠন ও ইভেন্ট), অনুছোঁয়া আপনকে সহ-সভাপতি (শিক্ষা ও ক্রীড়া), শাহ মা আরুসা শ্রেষ্ঠাকে সহ-সভাপতি (গবেষণা ও আঞ্চলিক সমন্বয়), আহনাফ হাসানকে সহ-সভাপতি (সামাজিক ও সাংস্কৃতিক কার্যক্রম), নুসরাত নাসির বুশরা ও রাফিয়া জেবিনকে যুগ্ম-সাধারণ সম্পাদক, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী সাদ আহম্মেদ সাদীকে মুখপাত্র, শাহরিয়ার আহসান চৌধুরী ধ্রুবকে সাংগঠনিক সম্পাদক, সিনকা সিদ্দিকা ঐশিকে সহ-সাংগঠনিক সম্পাদক, মেহেদী হাসান বাপ্পীকে অর্থ সম্পাদক, মোহাম্মদ তানভীরকে সহ-অর্থ সম্পাদক, প্রজ্ঞা দীপ্ত সাহাকে হেড অব একাডেমিক অ্যাফেয়ার্স, সুদীপ্ত মন্ডলকে হেড অব আইটি এন্ড লজিস্টিকস, কাঙ্খিতা কুন্ডু লগ্নকে হেড অব কালচারাল অ্যাফেয়ার্স, রিফাত জাহান মীমকে ডিরেক্টরস অব আর্টস, নূপুর আরওয়াকে হেড অব ট্যালেন্ট অ্যাকুইজিশন, খোন্দকার আরাফাত হোসেনকে হেড অব মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স, রোখসানা খাতুনকে হেড অব অডিট এন্ড পাবলিকেশন্স, তাসনিম বিন আজিজকে হেড অব অফিস এন্ড ডকুমেন্টেশন, মোহাম্মদ তুষারকে হেড অব পারফরমেন্স, খালিদ সিদ্দিকী অনিককে হেড অব ইভেন্ট ম্যানেজমেন্ট, তুষার দাসকে হেড অব সিকিউরিটি এন্ড সোশ্যাল ওয়ার্ক, এশা বিন হারুনকে হেড অব রিসার্চ এন্ড ডেভলপমেন্ট, মেহেরুন মাহিনকে হেড অব প্রমোশন এন্ড ব্র্যান্ডিং এবং প্রভাতি হালদার পিউকে নির্বাহী সদস্য করা হয়েছে। কার্যনির্বাহী কমিটির বাইরে সংগঠনের আরও প্রায় দেড়শত জন সহযোগী সদস্য রয়েছেন, যারা বিভিন্ন উপ-কমিটিতে দায়িত্ব পালন করবেন। এর পাশাপাশি জেলাব্যাপী কর্মকান্ড বিস্তারের লক্ষ্যে জেলার ৫টি উপজেলায় একজন করে অ্যাম্বাসেডর দায়িত্ব পালন করবেন। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের সহকারী পরিচালক নিবেদিতা দাসকে পরিচালক হিসেবে মনোনীত করে আরএসসিএফের স্পোর্টস উইং এর অনুমোদন দেয়া হয়। 
   এর আগে গত ১৫ই জুলাই রাজবাড়ীর বড়পুলে (মহিলা কলেজের বিপরীতে) মেজবাহ উল করিম রিন্টু সাংস্কৃতিক কেন্দ্র-ঘরছাড়াতে আরএসসিএফের বিদায়ী কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সংগঠনের নতুন কমিটি গঠনের লক্ষ্যে বিদায়ী কমিটি ভেঙ্গে দিয়ে প্রধান উপদেষ্টা সৈয়দ সিদ্দিকুর রহমানকে আহ্বায়ক করে ১০ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন এবং আগামী ২০শে জুলাই সংগঠনের দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কেক কেটে অগ্রীম উদযাপন করা হয়। 
   আরএসসিএফের নবনির্বাচিত সভাপতি রিফাহ নানজিবা অহনা বলেন, আমি সংগঠনের প্রতিষ্ঠাতাকালীন সভাপতি রিয়াসাদ আকতার ভাইয়ের কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত রেখে সংগঠনকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই। আরএসসিএফ যেন শিক্ষা, সংস্কৃতি, সামাজিকসহ সব দিক থেকে রাজবাড়ীকে আরও সমৃদ্ধশালী করতে পারে সে জন্য প্রত্যেক সাধারণ সদস্য থেকে শুরু করে কার্যনির্বাহী পরিষদ, উপদেষ্টা, পৃষ্ঠপোষকসহ সকলের সহযোগিতা ও দোয়া কামনা করছি। 
   সাধারণ সম্পাদক নিলয় সাহা বলেন, আরএসসিএফ জেলার সামাজিক ও সাংস্কৃতিক উন্নয়নের দিকে জোর দিয়ে সেবামূলক কাজ করে যাচ্ছে। প্রতি বছর বিশেষ কয়েকটি ক্ষেত্রে অবদান রাখা জেলার কৃতি গুণীজনদের সম্মানীত করার পাশাপাশি বৃক্ষ রোপণ, দুস্থ-অসহায়দের সাহায্য ও শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান এবং সাংস্কৃতিক উৎসব আয়োজন করা ফোরামের অন্যতম লক্ষ্য। 
  সংগঠনের প্রধান উপদেষ্টা সৈয়দ সিদ্দিকুর রহমান বলেন, আরএসসিএফ তাদের লক্ষ্য পূরণে এগিয়ে যাবে এবং এই শুভ কর্মে তিনি সর্বদা তাদের পাশে থাকবেন। তিনি ফোরামকে এগিয়ে নিতে রাজবাড়ী জেলাবাসীসহ সকলের সমর্থন ও সহযোগিতা প্রত্যাশা করেন। 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ