ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
গোয়ালন্দে গুলিতে আহত আত্মসমর্পণকারী চরমপন্থীর ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু
  • আবুল হোসেন/মইনুল হক মৃধা
  • ২০২২-০৯-১৮ ১৪:৫০:৩৬

রাজবাড়ীর গোয়ালন্দে দুর্বৃত্তদের গুলিতে আহত হওয়ার ৮ দিনের মাথায় আত্মসমর্পণকারী চরমপন্থী ইয়ার আলী প্রামানিক (৫৫) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ১৮ই সেপ্টেম্বর ভোর রাতে মারা গেছেন।
   নিহত ইয়ার আলী প্রামানিক (৫৫) গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের চর বরাট গ্রামের মৃত ফেরদৌস প্রামানিকের ছেলে। গত ১০ই সেপ্টেম্বর রাত ১০টার দিকে বরাট অন্তার মোড়ের চায়ের দোকান বন্ধ করে বাড়ী ফেরার সময় একদল দুর্বৃত্ত তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে তার পেটে ও হাতে গুলিবিদ্ধ হয়। এ সময় তিনি দৌড়ে পার্শ্ববর্তী জনৈক হারু সরদারের বাড়ীতে তে গিয়ে আশ্রয় নেন। দুর্বৃত্তরা আরো কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পদ্মা নদীর দিকে চলে যায়। খবর পেয়ে গোয়ালন্দ ঘাট থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। 
   নিহত ইয়ার আলীর পরিবারের সদস্যরা জানান, আত্মসমর্পণের সময় সরকার তাকে দেড় লাখ টাকা অনুদান দিয়েছিল। জেল থেকে বের হয়ে বরাট অন্তার মোড়ে চায়ের দোকান করে পরিবার-পরিজন নিয়ে স্বাভাবিক জীবন-যাপন করছিলেন। 
   গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান, ইয়ার আলী নিষিদ্ধ ঘোষিত সর্বহারা পার্টির সদস্য ছিল। ২০১৯ সালে চরমপন্থী সংগঠনের বেশকিছু সদস্যের সাথে সেও আত্মসমর্পণ করে। তাকে গুলি করে আহত করার ঘটনায় তার স্ত্রী বাদী হয়ে গত ১১ই সেপ্টেম্বর ৯ জনের নাম উল্লেখ করে থানায় একটি হত্যা চেষ্টার মামলা করেন। ইতিমধ্যে মতিন শেখ (৩৫) ও মাজেদ শেখ (৩৫) নামের ২ আসামীকে গ্রেফতার করা হয়েছে। তার মৃত্যুর ঘটনায় ওই হত্যা চেষ্টার মামলাটিই এখন হত্যা মামলায় রূপান্তরিত হবে।

 

নির্বাচনে শেষ দিন পর্যন্ত মাঠে থাকবো--স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এডঃ নেকবর হোসেন মনি
পাংশার নাদুরিয়ায় উপজেলা চেয়াম্যান প্রার্থী সাইফুল ইসলাম বুড়ো’র নির্বাচনী পথসভা
গোয়ালন্দে অভিযান সত্বেও থামছে না বেপরোয়া মাটি ও বালি ব্যবসায়ী চক্র
সর্বশেষ সংবাদ