ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
বালিয়াকান্দির সাটুরিয়ায় ৭ম শ্রেণীর মাদ্রাসা ছাত্রীর বাল্য বিবাহ বন্ধ করলেন ইউএনও
  • তনু সিকদার সবুজ
  • ২০২২-০৯-২৩ ১৫:২৭:৩২

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের সাটুরিয়া গ্রামে ৭ম শ্রেণীর এক মাদ্রাসা ছাত্রীর বাল্য বিবাহ বন্ধ করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আম্বিয়া সুলতানা। 
   গোপন সূত্রে খবর পেয়ে গতকাল ২৩শে সেপ্টেম্বর দুপুরে পুলিশ নিয়ে অভিযান চালিয়ে তিনি এই বিয়ে বন্ধ করেন। তার উপস্থিতি টের পেয়ে কনের বাবা ও নানা পালিয়ে যায়। এ সময় তিনি সেখানে রান্না করা খাবার, সাউন্ড বক্স, সামিয়ানা, ডেকোরেটরের সামগ্রীসহ বিয়ের অনুষ্ঠানের আলামত দেখতে পান। এ অবস্থায় ইউএনও আম্বিয়া সুলতানা বাল্য বিবাহে সহযোগিতা করার দায়ে পাত্রীর খালাকে ৫ হাজার টাকা জরিমানা করেন এবং মেয়েটির বয়স ১৮ বছর হওয়ার আগে বিয়ে না দেয়ার মুচলেকা নেন। ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহম্মদ আলীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন। 
   জানা গেছে, বাল্য বিবাহের চেষ্টার শিকার হওয়া মেয়েটি সাটুরিয়া গ্রামের নানা বাড়ীতে বসবাস করে। মা মারা যাওয়ার পর বাবা দ্বিতীয় বিয়ে করায় সে নানা বাড়ীতে থেকে স্থানীয় শহীদনগর ইসলামিয়া মহিলা আলিম মাদ্রাসায় লেখাপড়া করে। এ অবস্থায় পার্শ্ববর্তী ফরিদপুরের মধুখালী উপজেলার একটি ছেলের সাথে তার বিয়ে দেয়ার উদ্যোগ নেয়া হয়।   

 রাজবাড়ীতে ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ
বালিয়াকান্দিতে চলাচলকারী অবৈধ যানবাহন  প্রতিনিয়ত ঘটাচ্ছে দুর্ঘটনা॥নির্বিকার প্রশাসন
রাজবাড়ী জেলা নির্মাণ শ্রমিকের উদ্যোগে মহান মে দিবস পালিত
সর্বশেষ সংবাদ