ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
৭ মামলার আসামী পাংশার কাউন্সিলর তাজুলের কাছ থেকে ২টি বিদেশী পিস্তল-ম্যাগাজিন ও গুলি উদ্ধার
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২২-০৯-২৮ ১৬:০২:২৬

রাজবাড়ীর পাংশা পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর তাজুল ইসলামের কাছ থেকে ২টি বিদেশী পিস্তল, ম্যাগাজিন ও গুলি উদ্ধার হওয়ায় গতকাল ২৮শে সেপ্টেম্বর বেলা ১১টায় পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিং করেন পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান। 

   এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ সালাউদ্দিন, ডিবির ওসি প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস, ডিএসবির ডিআইও-১ সাইদুর রহমানসহ জেলা পর্যায়ে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

   প্রেস ব্রিফিং-এ পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান জানান, ডিবি পুলিশ গত ২৭শে সেপ্টেম্বর বিকাল আনুমানিক ৬টায় গোপনে সংবাদ পায় ৭ মামলার আসামী পাংশা কোনাপাড়া এলাকার বাসিন্দা রফিকুল ইসলাম খালাসীর ছেলে পাংশা পৌরসভার ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর তাজুল ইসলাম (৪০) ও তার সহযোগী ৫ মামলার আসমী পাংশা পৌরসভার নারায়ণপুর এলাকার বাসিন্দা আব্দুর রহমান মীরের পুত্র হৃদয় মীর (২২)  কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের বি-কয়া চারাখালী গ্রামের জনৈক পাঞ্জু শিকদারের মেহগনি বাগানের পশ্চিমে খালের পাড়ে অস্ত্রসহ অবস্থান করছে। সেই সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের ওসি প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস, এসআই নিজাম উদ্দিন ও এসআই জাহাঙ্গীর মাতুব্বরসহ একটি টিম দ্রুত সেখানে অভিযান পরিচালনা করে তাজুল ইসলাম ও তার সহযোগী হৃদয় মীরকে আমেরিকার তৈরী ২টি বিদেশী পিস্তল, ২টি ম্যাগজিন ও ৫ রাউন্ড গুলিসহ হাতেনাতে গ্রেফতার করে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে কালুখালী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-১৩, তারিখ-২৮/০৯/২০২২ ইং, ধারা-১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯(এ)(এফ)। গ্রেফতারের পর তাদের পূর্বের বিভিন্ন তথ্য বিশ্লেষণ করে জানা যায়, আসামীদ্বয় দীর্ঘদিন যাবৎ অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবহার করে রাজবাড়ী জেলাসহ আশপাশের জেলায় চাঁদাবাজী, ডাকাতি, দস্যুতা ও খুনসহ বিভিন্ন ধরনের অপরাধ করে আসছে। তাদের মধ্যে কাউন্সিলর তাজুলের নামে ৩টি অস্ত্র মামলাসহ ৭টি মামলা ও তার সঙ্গী হৃদয় মীরের ৫টি মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে। 

   পুলিশ সুপার তার বক্তব্যে আরো বলেন, রাজবাড়ী জেলার আইন-শৃঙ্খলা ভালো রাখার স্বার্থে রাজবাড়ী জেলা পুলিশ বদ্ধপরিকর। সুতরাং আইন-শৃঙ্খলা বিঘ্নকারী সে যেই হোক না কেন তাকে কোন প্রকার ছাড় দেওয়া হবে না। তারই ধারাবাহিকতায় রাজবাড়ী জেলা পুলিশ জেলার মধ্যে যারা অবৈধ অস্ত্র দ্বারা জনমনে আতংক সৃষ্টি করছে বা যারা মাদক ও সন্ত্রাসী কর্মকান্ড করছে তাদেরকে আইনের আওতায় আনতে কাজ করে যাচ্ছে। রাজবাড়ী পুলিশের প্রতিটি পুলিশ সদস্য নিরলস পরিশ্রম, আন্তরিকতা ও জেলার জনগণকে শান্তিতে রাখতে সন্ত্রাস নির্মূলের লক্ষ্যে চলতি সেপ্টেম্বর মাসে জেলা থেকে ৬টি বিদেশী পিস্তল, ২টি রাইফেল ও ৪টি দেশী তৈরী আগ্নেয়াস্ত্র, গুলি ও বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্রসহ সন্ত্রাসী কর্মকান্ডে ব্যবহৃত সরজ্ঞাম উদ্ধার করতে সক্ষম হয়েছে-যা রাজবাড়ী জেলা পুলিশের একটি বড় সাফল্য বলে তিনি উল্লেখ করেন। 

মহান মে দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ