ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
ষষ্ঠী পূজার মধ্য দিয়ে গোয়ালন্দের ২৩টি মণ্ডপে শারদীয় দুর্গা পূজা শুরু
  • গোয়ালন্দ প্রতিনিধি
  • ২০২২-১০-০১ ১৪:২৩:৫৬

গতকাল ১লা অক্টোবর থেকে ষষ্ঠী পূজার মধ্য দিয়ে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ২৩টি মণ্ডপে বাঙালী হিন্দুদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা শুরু হয়েছে। 

   গোয়ালন্দ উপজেলা পূজা উদযাপন উদযাপন পরিষদের সভাপতি বিপ্লব ঘোষ জানান, এবার মা দুর্গা আসছেন গজে (হাতি) চড়ে আর যাবেন নৌকায়। ২৫শে সেপ্টেম্বর শুভ মহালয়াল মধ্য দিয়ে দেবী দুর্গার আগমন ঘটেছে। আগামী ৫ই অক্টোবর বিজয়া দশমীতে বিসর্জনের মধ্য দিয়ে এই দুর্গোৎসব সমাপ্ত হবে। এবার করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকায় পূজার আনন্দে জোয়ার বইবে বলে মনে করছেন হিন্দু সম্প্রদায়ের লোকজন। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি প্রতিটি পূজা মণ্ডপে নিজস্ব স্বেচ্ছাসেবক ও সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। 

   গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী বলেন, বাঙালী হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা সুষ্ঠু ও সুন্দরভাবে উদযাপনে যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে সরকার। ‘ধর্ম যার যার উৎসব সবার’-স্লোগানে আমরা সবাই উৎসবের আনন্দ ভাগাভাগি করবো। 

   গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন বলেন, শারদীয় দুর্গা পূজার মণ্ডপগুলোতে আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে। এর পাশাপাশি পুলিশ ও আয়োজকদের নিজস্ব স্বেচ্ছাসেবকরা থাকবেন। পূজার নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

   গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, উপজেলাব্যাপী শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনের লক্ষ্যে কমিটি গঠন করা হয়েছে। আমাদের মোবাইল টিম সার্বক্ষণিক মাঠে কাজ করছে। প্রতিটি মণ্ডপ সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। আশা করছি কোনো অপ্রীতিকর ঘটনা ঘটবে না।

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ