ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
নানা আয়োজনে কালুখালীতে পালিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব
  • রাকিবুল ইসলাম
  • ২০২২-১০-০১ ১৪:২৭:৫৮

ষষ্ঠী পূজার মধ্য দিয়ে গতকাল ১লা অক্টোবর শুরু হয়েছে হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব। মন্দির ও মন্ডপে স্থাপন করা হয় বোধনের ঘট। ভক্তের ভক্তি, নিষ্ঠা আর পূজার আনুষ্ঠানিকতায় মাতৃরূপে দেবী দূর্গা অধিষ্ঠিত হয়েছেন মন্ডপে মন্ডপে। 
দেবীকে বরণে আয়োজনের কমতি নেই রাজবাড়ীর কালুখালী উপজেলার হিন্দু ধর্মাবলম্বীদের। পাঁচ দিন ব্যাপী এ উৎসবের সকল প্রস্তুতি শেষ হয়েছে। এবার দেবী দূর্গা হাতির পিঠে চড়ে পৃথিবীতে আসবেন। এতে ঝড়-বৃষ্টি হবে, ফসল উৎপাদন বৃদ্ধি পাবে। অপরদিকে বিদায় নেবেন নৌকায়। যার ফলে জগতের কল্যাণ সাধিত হবে। 
কালুখালী উপজেলা পূজা উদযাপণ পরিষদের তথ্যমতে এবার উপজেলায় দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে ৬১ টি পূজা মন্ডপে। এতে রতনদিয়া ইউপিতে ১১টি, কালিকাপুর ইউপিতে ৩টি, বোয়ালিয়া ইউপিতে ৭টি, মাজবাড়ী ইউপিতে ৬টি, মদাপুর ইউপিতে ১২টি, মৃগী ইউপিতে ১৪ টি, সাওরাইল ইউপিতে ৮টি। 
কালুখালী উপজেলা পূজা উদযাপণ পরিষদের সাধারণ সম্পাদক শ্রী যাদব কুমার দত্ত বলেন, আমাদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব উদযাপনের সকল প্রস্তুতি শেষ হয়েছে। প্রশাসন আমাদের যথেষ্ট সহযোগীতা করছেন। 
এ ব্যপারে কালুখালী উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোঃ সজীব বলেন, যথাযোগ্য মর্যাদায় যেন পূজা অনুষ্ঠিত হয় সেজন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে প্রত্যেক পূজা মন্ডপের অনুকূলে ৫০০ কেজি করে চাল অনুদান হিসেবে দেওয়া হয়েছে। ৩০৬ জন আনসার সদস্য, গ্রাম পুলিশ ও পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও র‌্যাব ও পুলিশের ভ্রাম্যমান টহলের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সতর্কতা হিসেবে ফায়ার সার্ভিসকে রেডি রাখা হয়েছে। আশা করছি শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপিত হবে এবং শেষ হবে। 

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ