ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
পাংশার কসবামাজাইল ইউপিতে জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
  • মোক্তার হোসেন
  • ২০২২-১০-০১ ১৪:২৮:৪৮

আগামী ১৭ই অক্টোবর অনুষ্ঠিতব্য রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী একেএম শফিকুল মোরশেদ আরুজের সমর্থনে জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ ও পৌরসভায় মতবিনিময় সভা অব্যাহত রয়েছে। এর ধারাবাহিকতায় গতকাল ১লা অক্টোবর দুপুরে পাংশা উপজেলার কসবামাজাইল ইউপিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
   কসবামাজাইল ইউপির চেয়ারম্যান শাহরিয়ার সুফল মাহমুদের সভাপতিত্বে মতবিনিময় সভায় রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী একেএম শফিকুল মোরশেদ আরুজ তার তালগাছ প্রতীকে ভোট চেয়ে বক্তব্য রাখেন।    
   চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। পাশাপাশি রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীসহ দলীয় বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে ১৭ই অক্টোবর অনুষ্ঠিতব্য রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে তালগাছ প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান জানান একেএম শফিকুল মোরশেদ আরুজ।
 মতবিনিময় সভায় রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে পাংশা উপজেলা ওয়ার্ডের (ওয়ার্ড নং-৩) সদস্য পদপ্রার্থী ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোবিন্দ কুন্ডু তার উটপাখি মার্কায় ভোট চেয়ে বক্তব্য রাখেন।
   মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির বারবার নির্বাচিত চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম (বুড়ো), পাংশা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শামসুল আলম মৃধা, পাংশা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও পাংশা পৌরসভার সাবেক মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস, পাংশা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ আব্দুল ওহাব মন্ডল, পাংশা পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র ওদুদ সরদার, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পাংশা উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, সরিষা ইউপির চেয়ারম্যান ও সরিষা ইউপি আওয়ামী লীগের সভাপতি আজমল আল বাহার বিশ্বাস, বাবুপাড়া ইউপির চেয়ারম্যান মোঃ ইমান আলী সরদার, কসবামাজাইল ইউপি আওয়ামী লীগের সভাপতি ও কসবামাজাইল ইউপির প্রাক্তন চেয়ারম্যান শামসুদ্দিন মন্ডল, কসবামাজাইল ইউপির সাবেক চেয়ারম্যান ও কসবামাজাইল ইউপির সহসভাপতি মোঃ কামরুজ্জামান খান প্রমূখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। উপস্থাপনা করেন কসবামাজাইল ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান (পিল্টু জোয়ার্দ্দার)।
  মতবিনিময় সভায় নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপির নেতৃত্বে তৃণমূল পর্যায়ে আওয়ামী আওয়ামী লীগ সুসংগঠিত হয়েছে। তার সার্বিক তত্ত্বাবধানে পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলাতে উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হচ্ছে। রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ্য প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ নেতা একেএম শফিকুল মোরশেদ আরুজকে দলীয় মনোনয়ন দিয়েছেন। বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি, আলহাজ্ব কাজী কেরামত আলী এমপি ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে একেএম শফিকুল মোরশেদ আরুজকে চেয়ারম্যান পদে মনোনয়নের জন্য সুপারিশ করেছিলেন। তার ভিত্তিতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে মনোনয়ন দিয়েছেন। এখন আমাদের (উপস্থিত জনপ্রতিনিধি ও নেতৃবৃন্দ) দায়িত্ব একেএম শফিকুল মোরশেদ আরুজকে ভোট দিয়ে নির্বাচিত করা।
  বক্তারা আরও বলেন, রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে পাংশা ওয়ার্ডের সদস্যপদে নির্বাচনের জন্য ১০জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। দলীয় ঐক্য বজায় রাখার স্বার্থে পাংশা উপজেলার ১০জন ইউপি চেয়ারম্যান সমন্বয় করে সদস্য পদপ্রার্থীদের মধ্য থেকে একক প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন। সে আলোকে সদস্য পদপ্রার্থী হিসেবে পাংশা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোবিন্দ কুন্ডুর নাম ঘোষণা করা হয়। সাংগঠনিক সিদ্ধান্তের প্রতি সম্মান দিয়ে আওয়ামী লীগের ৮জন প্রার্থী দলীয় মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। একজন প্রার্থী (আবুল কাশেম সরোয়ার) এ সংক্রান্ত মিটিংয়ে উপস্থিত হয়ে দলীয় সিদ্ধান্তে একমত হলেও পরে তিনি মনোনয়নপত্র প্রত্যাহার না করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন। তার কুটকৌশল শোভনীয় নয়। 
বক্তারা দলীয় চেয়ারম্যান প্রার্থী একেএম শফিকুল মোরশেদ আরুজের তালগাছ প্রতীকের পাশাপাশি সদস্য পদপ্রার্থী গোবিন্দ কুন্ডুর উটপাখি প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করার গুরুত্বারোপ করেন। মতবিনিময় সভায় উপস্থিত কসবামাজাইল ইউপির চেয়ারম্যান ও মেম্বারগণ তালগাছ প্রতীক ও উটপাখি প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
মতবিনিময় সভায় বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান সজিব হোসেন, যশাই ইউপির চেয়ারম্যান ও যশাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু হোসেন খান, মৌরাট ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান প্রামানিক, পাট্টা ইউপির চেয়ারম্যান আব্দুর রব (মোনা বিশ্বাস), কলিমহর ইউপির চেয়ারম্যান বিলকিছ বানু, হাবাসপুর ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল আলীম মন্ডল, পাংশা পৌরসভার কাউন্সিলর সোরাপ মন্ডল, লিজা হেলথ কেয়ারের এমডি বিশিষ্ট ব্যবসায়ী মোঃ নিজাম উদ্দীন, লুৎফর রহমান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জামির হোসেনসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
এদিকে, কসবামাজাইল ইউপিতে রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচন নিয়ে মতবিনিময় সভা দলীয় নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের মিলন মেলায় পরিণত হয়।

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ