ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীতে বিশ্ব বসতি দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-১০-০৩ ১৪:২২:২৫

বিশ্ব বসতি দিবস উপলক্ষ্যে ‘বৈষম্য হ্রাসের অঙ্গীকার করি, সবার জন্য টেকসই নগর গড়ি’-প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ী জেলা প্রশাসন ও গণপূর্ত বিভাগের আয়োজনে গতকাল ৩রা অক্টোবর সকালে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

   প্রথমে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে থেকে র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে আলোচনা সভায় সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, সদ্য যোগদানকৃত অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অভিযান) মোঃ রেজাউল করিম, রাজবাড়ী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মনিরুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন। সংশ্লিষ্ট বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন রাজবাড়ী গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী (সিভিল) মাহফিজুর রহমান এবং সঞ্চালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার মোঃ সাইদুল ইসলাম।

   সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, আগামীতে রাস্তাঘাট সম্প্রসারণের বিষয়টি মাথায় রেখে পরিকল্পিতভাবে বসত বাড়ী-ঘর নির্মাণ করতে হবে। পদ্মা সেতু নির্মাণের ফলে রাজবাড়ীর ব্যাপক উন্নয়ন হবে, বিভিন্ন এলাকায় নতুন নতুন শহর গড়ে উঠবে। এ জন্য এখন থেকেই পরিকল্পিতভাবে নিয়ম মেনে ঘরবাড়ী, দালানকোঠা নির্মাণ করতে হবে। রাজবাড়ী একটি ছোট্ট সুন্দর শহর। এই সুন্দর শহরটাকে আরও সুন্দর করতে পরিকল্পনা অনুযায়ী বাড়ীঘরসহ অন্যান্য স্থাপনা নির্মাণ করতে হবে। পরিবহন ব্যবস্থার কথা মাথায় রাখতে হবে। অগ্নিকান্ডসহ বিভিন্ন দুর্যোগে বাসিন্দারা যেন নিরাপদে সরে যেতে পারে সেদিকে খেয়াল ভবনের ডিজাইন করতে হবে। উন্নত দেশগুলোর মানুষেরা পরিকল্পিতভাবে ছোট পরিসরে বাড়ীঘর তৈরী করে সামনে খোলা জায়গা রাখে আর আমাদের দেশে বাড়ীর সামনে সরকারী জমি থাকলে সেটাও দখল করে ভবন নির্মাণ করা হয়। এ রকম মানসিকতা থেকে বের হয়ে আসতে হবে। বাড়ীঘর, ভবন নির্মাণের ক্ষেত্রে খেয়াল রাখতে হবে সেটি যেন সুন্দর ও বসবাসের উপযোগী হয়। 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ