ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
পাংশার বিভিন্ন দুর্গা পূজা মণ্ডপ পরিদর্শন করলেন রাজবাড়ীর জেলা প্রশাসক ও পুলিশ সুপার
  • মোক্তার হোসেন
  • ২০২২-১০-০৩ ১৪:২৩:০৪

রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান ও পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান গতকাল ৩রা অক্টোবর বিকালে পাংশা পৌরসভার বিভিন্ন দুর্গা পূজা মণ্ডপ পরিদর্শন করেছেন। কর্মকর্তাবৃন্দ পাংশা স্টেশন বাজার কেন্দ্রীয় দুর্গা মন্দির, পাংশা শহরের নারায়নপুর ভাই ভাই সংঘ মন্দির ও নারায়নপুর বৈরাগীপাড়া নবারুন সংঘ পূজা মণ্ডপ পরিদর্শন করেন।

জানা যায়, গতকাল ৩রা অক্টোবর বিকাল সাড়ে ৩টার সময় প্রথমে পাংশা স্টেশন বাজার কেন্দ্রীয় দুর্গা মন্দির এবং পর্যায়ক্রমে ভাই ভাই সংঘ মন্দির ও নবারুন সংঘ পূজামন্ডপ পরিদর্শন করেন জেলার শীর্ষ দুই কর্মকর্তা। ভাই ভাই সংঘ মন্দিরে মঙ্গল প্রদীপ প্রজ্জলন করেন তারা।

পূজামন্ডপ পরিদর্শনকালে জেলা প্রশাসক আবু কায়সার খান ও এম এম শাকিলুজ্জামান উপস্থিত সবাইকে শারদীয় শুভেচ্ছা জানিয়ে বলেন, পাংশা তথা রাজবাড়ীতে উৎসাহ-উদ্দীপনার সাথে শারদীয় দুর্গোৎসব উদযাপিত হচ্ছে। অত্র এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতির অতীত ঐতিহ্য রয়েছে। সম্প্রীতির এই ঐতিহ্য বজায় রাখতে হবে। দুর্গোৎসব মানে মিলনোৎসব। ছোটবেলা থেকেই দেখছি-দুর্গোৎসবে সকল ধর্মের মানুষের মধ্যে শুভেচ্ছা বিনিময়। কর্মকর্তারা আরও বলেন, দুর্গাপূজার লক্ষ্য ও উদ্দেশ্য যেন সমাজে প্রভাব ফেলে। সমাজে যেসব মনুষ্য অসুর রয়েছে তাদেরকে বিতাড়িত করতে হবে। সমাজে যে অনাচার-বিশৃঙ্খলা রয়েছে তা দূর করে সুন্দর ও সুশৃঙ্খল সমাজ বিনির্মাণ করতে হবে। এ লক্ষ্যে সমাজের সকল শ্রেণি পেশার মানুষের সামাজিক দায়বদ্ধতা রয়েছে বলে উল্লেখ করেন তারা। 

পাংশা ভাই ভাই সংঘ মন্দিরের পক্ষ থেকে রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান ও রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানকে ফুলেল শুভেচ্ছা ও উত্তরীয় উপহার প্রদান করা হয়। এ সময় কর্মকর্তারা মন্দিরে মঙ্গল প্রদীপ প্রজ্জলন করেন।

ভাই ভাই সংঘ মন্দিরের সভাপতি ও রাজবাড়ী জেলা পরিষদের সাবেক সদস্য বিশিষ্ট ব্যবসায়ী উত্তম কুমার কুন্ডুর সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অতিথিবৃন্দ ছাড়াও পাংশা পৌরসভার মেয়র মোঃ ওয়াজেদ আলী মাস্টার ও পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের প্রধান উপদেষ্টা অনিল কুমার বিশ্বাস বক্তব্য রাখেন। উপস্থাপনা করেন পাংশা পৌরসভা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক ও আইডিয়াল গার্লস কলেজের প্রভাষক লিটন কুমার বিশ্বাস।

 অনুষ্ঠানে রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান ও রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানের সফরসঙ্গী হিসেবে রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মাহাবুর রহমান শেখ, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী, রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাহউদ্দিন (প্রশাসন ও অর্থ) উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পাংশার এসিল্যান্ড মোঃ মাসুদুর রহমান রুবেল, পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাসুদুর রহমান, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা শাহিদা আক্তার, পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের আহবায়ক ও রাজবাড়ী জেলা পূজা উদযাপন পরিষদের সহসভাপতি সুব্রত কুমার দাস সাগর, পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্য সচিব ও অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ভজ গোবিন্দ দে, পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি নির্মল কুমার কুন্ডু, পাংশা পৌরসভা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত কুমার দে, সহসাংগঠনিক সম্পাদক অলোক কুমার দাস প্রমূখ উপস্থিত ছিলেন। রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান ও পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান পূজামন্ডপ পরিদর্শনকালে উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে।

স্থানীয় নির্বাচনে এমপি ও মন্ত্রীরা প্রভাব বিস্তার করতে পারবে না--নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে শ্রেণিকক্ষে ‘ওয়াটার বেল’ কার্যক্রম
রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যানকে সতর্ক করলো জেলা নির্বাচন অফিসার
সর্বশেষ সংবাদ