ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
কালুখালীর মোনাই বিলে ব্যবসায়ী রবিউলকে হত্যা॥পুলিশের সম্পৃক্ততার অভিযোগ ঃ দাবী পরিবারের
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২০-০৮-১৫ ১৬:০৭:০৯
কালুখালী উপজেলার বেতবাড়ীয়া গ্রামের মোনাই নিহত বেকারী ব্যবসায়ী রবিউল বিশ্বাস। ডানে তিন পুলিশ সদস্যকে অবরুদ্ধ করে জনতার হামলা -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মাঝবাড়ী ইউনিয়নের বেতবাড়ীয়া গ্রামের মোনাই বিল থেকে বেকারী ব্যবসায়ী রবিউল বিশ্বাস (৩৮)কে থানা পুলিশের কয়েকজন সদস্যের উপস্থিতিতে বিলের পানিতে চুবিয়ে ও পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে তার প্রতিপক্ষের বিরুদ্ধে। 
  ঘটনার পর গতকাল ১৫ই আগস্ট ভোরে কালুখালী থানার পুলিশ তার মরদেহ উদ্ধার করে। নিহত রবিউল বিশ্বাস বেতবাড়ীয়া গ্রামের মৃত আছির উদ্দিন বিশ্বাসের ছেলে এবং ইউনিয়ন যুবলীগের সদস্য। ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। 
  নিহতের পরিবারের দাবী, জমিজমা নিয়ে বিরোধের জের ধরে একটি মারামারির ঘটনায় কালুখালী থানায় একটি মামলা দায়ের করে স্থানীয় ইলিয়াস। গত ১৪ই আগস্ট রাতে দুই দফায় কালুখালী থানা পুলিশের সহায়তায় স্থানীয় ইলিয়াস, রফিক ও রাকিব উক্ত রবিউলের বিশ্বাসের বাড়ীতে যায়। এ ঘটনা জানতে পেরে রাত ২টার দিকে রবিউল এবং তার ভাই আক্তার বিশ্বাস বাড়ী থেকে নৌকায় করে বিলের মাঝে পালিয়ে যায়। পরে ইলিয়াস, রফিক ও রাকিব তাদের পিছু নিয়ে পুলিশের উপস্থিতিতে বিলের পানিতে চুবিয়ে ও পিটিয়ে রবিউলকে হত্যা করা হয়। 
  গতকাল শনিবার ভোরে পুলিশের উপস্থিতিতে হত্যার বিষয়টি জানাজানি হলে স্থানীয় ২/৩শত বিক্ষুদ্ধ জনতা কালুখালী থানার তিন পুলিশ সদস্যকে অবরুদ্ধ করে হামলা করে।
  কালুখালী থানার অফিসার ইনচার্জ(ওসি) কামরুল হাসান বলেন, বিক্ষুদ্ধ এলাকাবাসী ৩জন পুলিশ সদস্যকে অবরুদ্ধ করে তাদের উপর হামলা করে। হামলায় আহতদের মধ্যে এস.আই ফজলুর রহমান, এস.আই সোহাগ এবং এএসআই ফিরোজ রয়েছেন। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে বিক্ষুদ্ধ জনতাকে ছত্রভঙ্গ করে লাশসহ তাদেরকে উদ্ধার করে। 
  তিনি আরো বলেন, স্থানীয়দের সাথে সংঘর্ষে ওই ৩জনসহ মোট ৪জন পুলিশ সদস্য আহত হয়। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ময়না তদন্তের জন্য লাশটি রাজবাড়ী সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে স্থানীয় ১জনকে পুলিশ গ্রেফতার করেছে।
  পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম (বার) বলেন, রবিউলের মরদেহ বিলের মাঝে পাওয়া গিয়েছে। এ ঘটনার সাথে যারা জড়িত তাদেরকে আইনের আওতায় আনা হবে। যদি এই হত্যাকান্ডের সাথে পুলিশ সদস্যরা জড়িত থাকে তবে তাদেরকে আইনের আওতায় আনা হবে।
  এছাড়া পুলিশের উপর যারা হামলা করেছে পরবর্তীতের ভিডিও ফুটেজ দেখে তাদের শনাক্ত করে মামলা দায়ের করা হবে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ