ঢাকা সোমবার, মে ১৩, ২০২৪
নিউইয়র্কে সিটি আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত
  • নিউইয়র্ক প্রতিনিধি
  • ২০২০-০৮-১৬ ১৬:৪৭:০০
যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সিটি আওয়ামী লীগের উদ্যোগে গত ১৫ই আগস্টের প্রথম প্রহরে ম্যানহ্যাটনের জাতিসংঘ সদর দপ্তরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন নেতৃবৃন্দ -মাতৃকণ্ঠ।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। 
  এ উপলক্ষে নিউইয়র্ক সিটি আওয়ামী লীগের উদ্যোগে গত ১৫ই আগস্টের প্রথম প্রহরে ম্যানহ্যাটনের জাতিসংঘ সদর দপ্তরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা। 
  নিউইয়র্ক সিটি আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুব্রত তালুকদারের সঞ্চালনায় আলোচনা সভায় সংগঠনের সহ-সভাপতি হাজী মফিজুর রহমান, হাজী আব্দুল কাদের মিয়া, মোরশেদ খান বদরুল, যুগ্ম-সাধারণ সম্পাদক আশরাফ আলী খান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম কলিন্স,  ওয়াসিউর রহমান ইমন, মতিউর চৌধুরী, সমিরুল ইসলাম বাবলু, আব্দুল হাই জিয়া, মোস্তফা কামাল পাশা মানিক, মাস্টার কামাল ঊদ্দিন, আবুল বাশার ভূঁইয়া সন্দিপী, হাজী ইদ্রিস আলম, ফখরুদ্দিন চৌধুরী মিলন, মুসলিম আবরার জিলানী, এটিএম রানা ও এটিএম মাসুদ প্রমুখ বক্তব্য রাখেন। 
  সভাপতির বক্তব্যে জাকারিয়া চৌধুরী বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বাংলাদেশের রাজধানী ঢাকার ধানমন্ডিতে সংঘটিত হয়েছিল ইতিহাসের এক কলঙ্কিত অধ্যায়। ওই দিন স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, বাঙালীর মহানায়ককে সপরিবারে নির্মম-নিষ্ঠুরভাবে হত্যা করেছিল ক্ষমতালোভী কুচক্রী মহল। এছাড়াও তিনি তার বক্তব্যে ১৯৭৪ সনে জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণ দেয়ার কথা উল্লেখ করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার অঙ্গীকার করেন। 
  সভায় বঙ্গবন্ধুর পলাতক খুনী রাশেদ চৌধুরীর যুক্তরাষ্ট্রের রাজনৈতিক আশ্রয় বাতিল করে দেশে ফেরত পাঠানোর দাবীতে দেশটির এটর্নী জেনারেল বরাবর আবেদন করার কথা জানানো হয়। শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যসহ ১৫ই আগস্টের সকল শহীদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়। 

 

সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ