ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে ডিজিটাল উদ্ভাবনী মেলার প্রস্তুতি সভা
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২২-১১-০৩ ১৪:৩৬:১৯

ডিজিটাল উদ্ভাবনী মেলা উদযাপন উপলক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৩রা নভেম্বর সকালে কালেক্টরেটের সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। 

  জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে সভায় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আসাদুজ্জামান রিপন, কালুখালী উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোঃ সজীব, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস, জেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আলীমুর রেজা প্রমুখ বক্তব্য রাখেন।

  এ সময় অন্যান্য উপজেলা নির্বাহী অফিসারগণ, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ ও বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

  সভায় জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, করোনা মহামারীর কারণে গত কয়েক বছর ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত না হলেও সরকারী নির্দেশনা মোতাবেক চলতি বছরের ১লা নভেম্বর থেকে ১০ই নভেম্বর মধ্যে উপজেলা পর্যায়ে এক দিনব্যাপী এবং ১১ই নভেম্বর থেকে ২০শে নভেম্বরের  মধ্যে জেলা পর্যায়ে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা আয়োজনের নির্দেশনা রয়েছে। সেই নির্দেশনা অনুযায়ী রাজবাড়ীর ৫টি উপজেলায় তাদের সুবিধামতো সময়ে এবং জেলা পর্যায়ে ১৮-১৯শে নভেম্বর বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে এই মেলা অনুষ্ঠিত হবে। মেলায় সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের উদ্ভাবিত নতুন নতুন প্রযুক্তি নিয়ে অংশগ্রহণ করবে। এছাড়াও শিক্ষার্থীদের অনলাইন কুইজ প্রতিযোগিতাসহ সরকারী নির্দেশনায় যেসব প্রতিযোগিতা আয়োজন করতে বলা হয়েছে সেগুলো আয়োজন করা হবে। মেলার স্টল বরাদ্দসহ কোন কোন বিষয় নিয়ে সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করবে সে সমস্ত বিষয়সহ প্রতিটি মেলা উদযাপন উপলক্ষ্যে যেসব উপ-কমিটি থাকবে সেই উপ-কমিটি আলোচনার মাধ্যমে বিষয়গুলো ঠিক করবে। সর্বোপরী মেলা যাতে সুন্দর ও সফলভাবে আয়োজন করা যায় সে বিষয়ে সকলে জেলা প্রশাসনকে সার্বিক সহযোগিতা প্রদান করবে বলে আমি আশা করি। 

  এছাড়াও সভায় ডিজিটাল উদ্ভাবনী মেলা সরকারী নির্দেশনা মোতাবেক সকলের অংশগ্রহণে পূর্বের থেকে কীভাবে আরও বেশী আকর্ষণীয় ও সুন্দর করা যায় সে সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

 মহান মে দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসকের বাণী
বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ