ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
পাকিস্তানের ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনে জেল হত্যা দিবস পালিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-১১-০৪ ১৪:২৯:৪৬

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদস্থ বাংলাদেশ হাইকমিশনে গত ৩রা নভেম্বর নানা আয়োজনে জেল হত্যা দিবস পালিত হয়েছে।
  অনুষ্ঠানমালার শুরুতে জাতীয় ৪ নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, এরপর পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, দিবসটি উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ, আলোচনা ও বিশেষ মোনাজাত করা হয়। হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীগণ এতে অংশগ্রহণ করেন।
  আলোচনা পর্বে হাইকমিশনার মোঃ রুহুল আলম সিদ্দিকী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় ৪ নেতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, ১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় ৪ নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এএইচএম কামারুজ্জামানকে নৃশংসভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার জঘন্য হত্যাকান্ডের মাধ্যমে স্বাধীনতা বিরোধী পরাজিত শক্তি ও দেশ বিরোধী চক্র বাংলার মাটি থেকে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস এবং বাঙালী জাতিকে নেতৃত্বশূন্য করার অপচেষ্টা চালায়। ঘাতকদের উদ্দেশ্য ছিল অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্র কাঠামোকে ভেঙ্গে বাংলাদেশের কষ্টার্জিত স্বাধীনতাকে ভূলুণ্ঠিত করা। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ২০৪১ সালের মধ্যে জাতির পিতার স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ তথা ক্ষুধা ও দারিদ্রমুক্ত উন্নত সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার ভিশন নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সকলকে নিজ নিজ অবস্থান থেকে এতে অবদান রাখতে হবে। 
  আলোচনা পর্বের শেষে বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার আত্মার মাগফেরাত এবং বাংলাদেশের সমৃদ্ধি, অগ্রগতি ও কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। 

 

সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ