ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
পাংশায় ইউপি চেয়ারম্যান-মেম্বার ও সচিবদের ইউনিয়ন পরিষদ সম্পর্কিত অবহিতকরণ প্রশিক্ষণ কোর্স শুরু
  • মোক্তার হোসেন
  • ২০২২-১১-১৪ ১৪:০৪:২৮

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসনের উদ্যোগে এবং জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট(এনআইএলজি)’র সহযোগিতায় গতকাল ১৪ই নভেম্বর সকালে পাংশা উপজেলার ইউপি চেয়ারম্যান, সদস্য ও ইউপি সচিবদের ৩দিন ব্যাপী ইউনিয়ন পরিষদ সম্পর্কিত অবহিতকরণ প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।

  পাংশা উপজেলা পরিষদ হলরুমে গতকাল সোমবার সকাল ৯টায় প্রথম ব্যাচের অবহিতকরণ প্রশিক্ষণ কোর্স উদ্বোধন করেন প্রধান অতিথি রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।

  পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলীর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম(বুড়ো), পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস প্রমূখ উপস্থিত ছিলেন।

  ইউনিয়ন পরিষদ সম্পর্কিত অবহিতকরণ প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষক হিসেবে বিষয়ভিত্তিক আলোচনা করেন এনআইএলজি’র গবেষণা কর্মকর্তা নুরুল ইসলাম।

  তিনি স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯’র পঞ্চম তফসিল(ধারা ৮৯ দ্রষ্টব্য) অনুযায়ী ইউনিয়ন পরিষদের অধীনে বিবেচ্য অপরাধসমূহের ১ থেকে ৫৪ নম্বর পর্যন্ত এছাড়া স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯’র দ্বিতীয় তফসিল (ধারা ৪৭ দ্রষ্টব্য) অনুযায়ী ইউনিয়ন পরিষদের কার্যাবলীর ৩৯টি বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

  প্রথম ব্যাচে পাংশা উপজেলার বাহাদুরপুর, হাবাসপুর, বাবুপাড়া ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান, মেম্বার ও সচিবগণ ইউনিয়ন পরিষদ সম্পর্কিত অবহিতকরণ প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন। পর্যায়ক্রমে পাংশা উপজেলার সকল ইউপি চেয়ারম্যান, মেম্বার ও সচিবদের অনুরূপভাবে প্রশিক্ষণ প্রদান করা হবে।

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ