ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
গোয়ালন্দে জেলেদের মাঝে ভিজিএফ’র চাউল বিতরণ
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০২-১৫ ১৪:২৩:১২

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদ ও ১টি পৌরসভায় নিবন্ধনকৃত জেলেদের মাঝে জাটকা রক্ষা কর্মসূচীর আওতায় বিশেষ ভিজিএফ’র চাউল বিতরণ করা হয়েছে। জাটকা ইলিশ রক্ষা অভিযান সফল করার লক্ষ্যে জেলেদের মাঝে এ চাউল বিতরণ করা হয়।
  গত ১৪ই ফেব্রুয়ারী ও গতকাল ১৫ই ফেব্রুয়ারী উপজেলার ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় এ চাউল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন।
  এ সময় গোয়ালন্দ সহকারী কমিশনার(ভূমি) মোঃ আশরাফুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মশিউর রহমান, উজানচর ইউপি চেয়ারম্যান মোঃ গোলজার হোসেন মৃধা, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, ছোট ভাকলা ইউপি চেয়ারম্যান মোঃ আমজাদ হোসেন, দেবগ্রাম ইউপি চেয়ারম্যান মোঃ হাফিজুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অঃ দাঃ) মোঃ শাহরিয়ার জামান সাবু, সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেনসহ ট্যাগ অফিসার ও ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
  উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, ২০২২-২০২৩ অর্থ বছরে ৮ মাস জাটকা আহরণে বিরত জেলেদের মাঝে মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ১০৩৫ জন জেলের মাঝে জনপ্রতি প্রথম দফায় (ফেব্রুয়ারী-মার্চ) ৮০ কেজি করে চাউল বিতরণ করা হয়েছে। এর মধ্যে দৌলতদিয়া ইউনিয়নে ৩২০ জন, দেবগ্রামে ৩৩০জন, উজানচরে ২৬০জন, ছোট ভাকলা ৫৫ জন ও পৌরসভায় ৭০ জন জেলের মধ্যে এ চাউল বিতরণ করা হয়েছে।
  উল্লেখ্য, গোয়ালন্দ উপজেলার চারটি ইউনিয়ন ও ১টি পৌরসভায় পদ্মা নদীতে জাটকা ইলিশ শিকার নিষিদ্ধ করেছে সরকার। গত ১লা নভেম্বর ২০২২ থেকে আগামী ৩১শে জুন পর্যন্ত নদীতে জাটকা রক্ষা অভিযান অব্যাহত থাকবে।

 

গোয়ালন্দের জমিদার ব্রিজ কবরস্থানে মাটি কাজ শুরু
গোয়ালন্দ উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোস্তাফা মুন্সীর গণসংযোগ
পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
সর্বশেষ সংবাদ